আবারও মুড়িগঙ্গা নদীতে আটকে গেল যাত্রী বোঝাই ভেসেল

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: রবিবার ১৪,জানুয়ারি :: জমে উঠেছে গঙ্গাসাগর মেলা ।দেশের বিভিন্ন প্রান্ত থেকে লক্ষ্য লক্ষ্য পুণ্যার্থীদের সমাগম হচ্ছে গঙ্গাসাগরে। পুণ্য লাভের আশায় গঙ্গাসাগরে চলছে পুণ্যের ডুব। আবারো ভোগান্তির শিকার হলো গঙ্গাসাগরে আশা ভিন রাজ্যের পুণ্যার্থীরা। গঙ্গাসাগরে আসার সময় মুড়িগঙ্গা নদীতে আটকে গেল ও তীর্থযাত্রীদের ভেসেল।

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার বিকেল ৫.২০ নাগাদ ৪০০ জন যাত্রীদের নিয়ে কাকদ্বীপের লট নম্বর ৮ ভেসেল ঘাট থেকে একটি ভেসেল কচুবেড়িয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিল। সেই সময় মুড়িগঙ্গা নদীর মাঝখানের চরে আটকে যায় পুণ্যার্থীদের ভেসেল। প্রায় ৩০ মিনিটের ও বেশি সময় ধরে ভেসেলটি চরে আটকে থাকে আর এর ফলে আতঙ্কিত হয়ে পড়ে ভেসলে থাকা পুণ্যার্থীরা।

স্থানীয় প্রশাসনের কাছে এই খবর আসামাত্রই পুণ্যার্থীদের নিরাপদে উদ্ধারের করার জন্য কাকদ্বীপ লট নম্বর ৮ ব্যাসেল ঘাট থেকে রওনা দেয় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি স্পিডবোট এছাড়াও যাত্রীদের অন্যত্র ভেসেলে পার করার জন্য সিভিল ডিফেন্সের কর্মীরা পৌঁছায়।

জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ও সিভিল ডিফেন্স এর কর্মীদের তৎপরতায় ওই ভেসলে থাকা ৪০০ জন পুণ্যার্থীদের থেকে নিরাপদে উদ্ধার করা হয়। তবে প্রশ্ন একটাই থেকে যাচ্ছে যে গঙ্গাসাগর মেলার আগে পুণ্যার্থীদের যাতায়াতের সুবিধার কথা মাথায় রেখে মুড়িগঙ্গা নদীতে নাব্যতা বৃদ্ধি করার জন্য লক্ষ লক্ষ টাকা ব্যয় ড্রেজিং এর কাজ করা হয়েছিল। কিন্তু একের পর এক ভেসেল আটকে যাওয়ার ঘটনায় প্রশ্ন একটা থেকে যাচ্ছে। লক্ষ লক্ষ টাকা কি জলে খরচ করলো জেলা প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + eleven =