শীতকালে ছাতার ব্যবহার ? গল্প নয় সত্যি

সজল দাশগুপ্ত   :: সংবাদ প্রবাহ :: শিলিগুড়ি :: বৃহস্পতিবার ১৮,জানুয়ারি :: বর্ষাকালের ছাতা মাথায় দিয়ে বৃষ্টির হাত থেকে বাঁচি, বৃষ্টির হাত থেকে বাঁচতে ছাতা অপরিহার্য। এমনকি গ্রীষ্মকালে গরম তাপের প্রভাব থেকে ছাতা কিছুটা হলেও রক্ষা করে। তবে শীতকালে ছাতার ব্যবহার,? অবাক হলেও সত্যি। বেশ কিছুদিন ধরেই উত্তরবঙ্গের পাহাড় ডুয়ারস ও সমতলে ব্যাপক ঠান্ডা পড়েছে।

গতকাল দার্জিলিং এ তুষারপাতের ঘটনা ঘটে। সমতল শহর শিলিগুড়ি জলপাইগুড়ির সর্বনিম্ন তাপমাত্রা পাল্লা দিয়ে কমছে। আলিপুরদুয়ার জেলার অন্তর্গত এলাকা গুলিতে ব্যাপক ঠান্ডা সাথে ঘন কুয়াশায় আচ্ছন্ন। আলিপুরদুয়ার জেলার অন্তর্গত ডিমডিমা চা বাগানে সকালবেলায় দৃশ্যমান্যতা তলানিতে চলে যাচ্ছে।

ঝিরি ঝিরি বৃষ্টির মত কুয়াশা পড়ছে, কুয়াশার জলে ভিজে যাচ্ছে জামা কাপড়। সেই জন্য সংলগ্ন চা বাগানের এক বাসিন্দাকে দেখা যাচ্ছে রীতিমতো ছাতা মাথায় নিয়ে যাতায়াত করতে। এই বিষয়ে তাকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, ঘন কুয়াশা সকাল থেকে দৃশ্যমান্যতা কমে যাচ্ছে তার উপর উত্তরে হওয়া, বৃষ্টির জলের মতো কুয়াশার ঝিরিঝিরি করে পড়ছে যার জন্য জামা কাপড় ভিজে যাচ্ছে তাই তিনি ছাতা ব্যবহার করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − seven =