১৯ দিন পর ফের অ্যাকশন মোডে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: সন্দেশখালী :: বুধবার ২৪,জানুয়ারি :: ১৯ দিন পর ফের অ্যাকশন মোডে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। এবার একেবারে আঁটসাঁট নিরাপত্তা নিয়ে সন্দেশখালিতে শেখ শাহাজাহানের বাড়িতে তল্লাশি চালালেন আধিকারিকরা। জেলা পুলিশের সঙ্গে সমন্বয় করে বুধবার সকাল থেকে সরবেড়িয়ায় শাহজাহানের বাড়িতে হাজির হন ইডি আধিকারিকরা।

সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর বিপুল সংখ্যক জওয়ান। শাহজাহানের বাড়িতে এদিনও তালাবন্ধ ছিল। দুজন স্থানীয় সাক্ষী কে রেখে কলকাতা থেকে চাবিওয়ালা নিয়ে গিয়ে বাড়ির বন্ধ তালা ভেঙে বাড়ির ভিতরে ঢোকেন ইডি আধিকারিকরা। গোটা বাড়ি সহ পুরো এলাকা ঘিরে ফেলেছেন জওয়ানরা। দুইজন স্থানীয় বাসিন্দাদের সাক্ষী রেখে এদিনের তল্লাশি অভিযান চালায় ইডি। গত ৫ তারিখ এখানেই তল্লাশি চালাতে গিয়ে আক্রান্ত হয়ে রক্তাক্ত হয়েছিলেন ইডি আধিকারিকরা। এলাকাতে স্থানীয়দের বাধায় এলাকা ছেড়ে চলে যেতে বাধ্য হন আধিকারিকরা।আজ সেখান থেকে শিক্ষা নিয়েই পর্যাপ্ত বাহিনী নিয়ে তবেই ফের তল্লাশি অভিযানে নামল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বুধবার সকালে সরবেড়িয়ায় শাহজাহান শেখের বাড়িতে হাজির হন ইডির ৮ আধিকারিক। সঙ্গে সিআরপিএফের দুই অ্যাসিস্ট্যান্ট কমান্ডান্টের নেতৃত্বে বিশাল বাহিনী। জওয়ানরা সকলে বাড়িটি ঘিরে ফেলেন। বাড়ি থেকে খানিকটা দূর পর্যন্ত মোতায়েন করা হয় কেন্দ্রীয় বাহিনী। আগেরবারের মতো কোনওরকম হিংসাত্মক পরিস্থিতি এড়াতে এবার পর্যাপ্ত ব্যবস্থা নিয়েই তল্লাশিতে নেমেছে ইডি।

পাশাপাশি ইডির তদন্তে সহযোগিতা করতে ঘটনাস্থলে রয়েছেন জেলা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। সেই সঙ্গে রয়েছেন এসডিপিও, মিনাখাঁ, বসিরহাট জেলা পুলিশের বিশাল বাহিনী। ইডির তরফে পুরো ঘটনার ভিডিওগ্রাফি করা হচ্ছে। পাশাপাশি রাজ্য পুলিশের পক্ষ থেকেও একটি ভিডিওগ্রাফির ব্যবস্থা করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 7 =