নদীয়ার সীমান্তে বিপুল পরিমাণ সোনা সহ গ্রেপ্তার।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নদিয়া :: বুধবার ২৪,জানুয়ারি :: আবারও দক্ষিণবঙ্গ সীমান্ত পেল বড় সাফল্য, ভারত-বাংলাদেশ সীমান্ত বিজয়পুরে ২কোটি ১৯ লক্ষ টাকার সোনা সহ পাচারকারীকে গ্রেপ্তার করেলো বিএসএফ। বুধবার সীমান্তে প্রহরারত বিএসএফ জওয়ানরা ভারত বাংলাদেশ সীমান্তে সোনা চোরাকারবারীদের গ্রেফতার করে।

এই প্রসঙ্গে ৩২ নম্বর ব্যাটালিয়নের সীমান্ত চৌকি বিজয়পুরে সতর্ক ছিল বিএসএফ জওয়ানরা। নিদিষ্ট তথ্যের ভিত্তিতে একটি সুপরিকল্পিত অভিযান চালিয়ে ১৯ টি সোনার বিস্কুট সহ এক চোরাকারবারীকে গ্রেপ্তার করে। বিএসএফ সুত্রে খবর, চোরাকারবারিরা সোনার বিস্কুট ও একটি সোনার ইট বাংলাদেশ থেকে ভারতে পাচারের চেষ্টা করছিল।

তখনই সীমান্ত রক্ষীদের হাতে তা ধরা পড়ে।উদ্ধার করা সোনার ওজন ৩ কেজি ৫৬ গ্রাম যার আনুমানিক বাজার মূল্য ২ কোটি ১৯লক্ষ ৬১হাজার ২০০ টাকা। একটি সাইকেলে সন্দেহভাজন ব্যক্তিকে আসতে দেখেন বিএসএফ। জওয়ানরা তাকে ধরে তল্লাশি করে তার কোমরে বাঁধা একটি কাপড়ের বেল্ট থেকে ১৯টি সোনার বিস্কুট ও ১টি সোনার ইট উদ্ধার করে।

এর পরে সীমান্ত রক্ষী জওয়ানরা পাচারকারীকে হেফাজতে নিয়ে সোনা বাজেয়াপ্ত করে। গ্রেফতার ওই চোরাকারবারীর নাম মিঠুন বিশ্বাস, তার বাড়ি সীমান্তবর্তী এলাকার বিজয় নগরে। গ্রেফতার চোরাকারবারি জিজ্ঞাসাবাদে জানায়, সে গত কয়েকদিন ধরে সোনা চোরাচালানের সাথে জড়িত ছিল।

তিনি বিজয়পুর গ্রামে বসবাসকারী দুই ব্যক্তির মাধ্যমেই এই কাজ করেন। আজ তার সাথে আরো দুই সহকর্মী লাইনম্যান হিসেবে কর্মরত ছিলেন। বাংলাদেশের নাস্তিপুর গ্রামের বাসিন্দার কাছ থেকে তিনি এসব সোনা নিয়েছিলেন। আর তাকে এই সোনা গ্রামের অজ্ঞাত ব্যক্তির কাছে হস্তান্তর করার পথে বিএসএফ তাকে সোনাসহ ধরে ফেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 17 =