প্রথম টেস্টের হারের ক্ষত ভুলে দ্বিতীয় টেস্টে ইংরেজদের সাথে দ্বৈরথে ভারত

সজল দাশগুপ্ত  :: সংবাদ প্রবাহ :: স্পোর্টস ডেস্ক  :: বৃহস্পতিবার ১,ফেব্রুয়ারি :: ইংল্যান্ডের বিরুদ্ধে শুক্রবার থেকে শুরু দ্বিতীয় টেস্ট ম্যাচ। প্রথম টেস্ট ম্যাচ হারের কত সারিয়ে স্বাভাবিক হবার চেষ্টা করছে ভারত । রবীন্দ্র যাদেজা এবং কে এল রাহুল এই টেস্ট ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন। বিরাট কেও পাওয়া যাবে না, জাতীয় দলে নির্বাচকরা পরিবর্তন হিসেবে এনেছেন সরফরাজ খান সৌরভ কুমার এবং ওয়াশিংটন সুন্দরকে।

প্রথম একাদশে কারা থাকবে সে নিয়ে চলছে চুল চেরা বিশ্লেষণ। ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিং এর মতে দ্বিতীয় টেস্টে সুযোগ দেওয়া উচিত সরফরাজকে। বিশাখাপত্তনমের পিচের চরিত্র অনুসারে প্রাক্তন স্পিনার হরভজন সিং মনে করছেন ভারতের চারজন স্পিনার নিয়ে খেলা উচিত।
প্রসঙ্গত প্রথম টেস্ট ম্যাচে অভাবনীয় জয় পেয়েছে ইংল্যান্ড, সেই জয়ের কারণে টগবগ করে ফুটছে তারা অনেকটাই আত্মবিশ্বাসী ইংল্যান্ড। যার কৃতিত্ব অনেকটাই ইংল্যান্ড কোচ ম্যাককালাম এর উপর বর্তায়। কবে থেকে তিনি ইংরেজদের কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন টেস্ট ম্যাচে নিজেদের অনেকটাই বদলে ফেলেছে ইংরেজরা।
অবশ্যই উল্লেখযোগ্য ইংরেজদের নতুন অধিনায়ক হওয়া বেন স্টোকস। এই দুইয়ের যুগল বন্দিতে প্রথম টেস্টের দর্শন বদলে ফেলেছে ইংরেজরা। কারণেই ভারতের মতো দলকে হারাতে পেরেছে তারা। দ্বিতীয় টেস্ট ম্যাচে ইংরেজদের কতটা সামলাতে পারবে ভারত সেটা এখন দেখবার বিষয় যা নিয়ে আলোচনা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 1 =