বাঘের ডেরায় তাড়া করে দুই বাংলাদেশী ডাকাতকে ধরল সুন্দরবন টাইগার রিজার্ভ

সুদেষ্ণা মন্ডল  ;: সংবাদ প্রবাহ :: সুন্দরবন :: শুক্রবার ২,ফেব্রুয়ারি :: জীবন উপেক্ষা করে রয়্যাল বেঙ্গলের ডেরায় নেমে তাড়া করে দুটি নৌকা সহ ২ জন বাংলাদেশী ডাকাত কে গ্রেপ্তার করলো সুন্দরবন টাইগার রিজার্ভ।ঘটনাটি ঘটেছে বৃহষ্পতিবার সকালে সুন্দরবনে ন্যাশানাল ইষ্ট পার্ক রেঞ্জ এলাকায়। ধৃতরা হল আজিজ সরদার,আব্দুল গফ্ফর হাওলাদার। ধৃতদের বাড়ি বাংলাদেশের সাতক্ষীরা এলাকায়।

ধৃতদের কাছ থেকে দুটি নৌকা,একটি একনলা বন্দুক,হরিণের শিং একটি,ধারালো দা ছটি,কুঠার একটি,মোবাইল ফোন ছটি ,বাংলাদেশী সীমকার্ড দুটি,বাংলাদেশী ৫৫০ টাকা,নেপালের একটি ২০ টাকার নোট,গেঁওয়া কাঠ দশটি সহ অন্যান্য সামগ্রী।জানা গিয়েছে ধৃতরা ছটি কাঁকড়া ধরার নৌকা ও একটি মাছ ধরার নৌকায় মৎস্যজীবিদের বেধড়ক মারধর করে ছিনতাই করে।

আরো জানা গিয়েছে বৃহষ্পতিবার সুন্দরবনের ন্যাশানাল ইষ্ট পার্ক রেঞ্জ সংলগ্ন খালের ধারে সুন্দরবনে ন্যাশানাল ইষ্ট পার্ক রেঞ্জের রেঞ্জার  স্বপন কুমার মাঝি ও ট্রেনি রেঞ্জার নবকুমার সাউ এর নেতৃত্বে ফরেষ্ট গার্ড দীপক মৃধা, অরণ্যসাথী সুকুমার মন্ডল,সুব্রত কুমার সাউ,বুদ্ধদেব দলপতি,শশবিন্দু পাত্র সহ সাত সদস্যের একটি দল নজরদারী করছিলেন। সেই সময় তারা চারটি নৌকা দেখতে পায়।

তাঁরা দ্রুততার সাথে নৌকার কাছে যাওয়ার চেষ্টা করেন। অন্যদিকে সুযোগ বুঝে দুটি নৌকার সাতজন নদীতে ঝাঁপ দিয়ে সুন্দরবন জঙ্গলে বাঘের ডেরায় লুকিয়ে পড়ে।এদিকে সুন্দরবন টাইগার রিজার্ভ এর সদস্যরা সুন্দরবন জঙ্গলে নেমে চিরুনি তল্লাশি অভিযান চালায়।

দীর্ঘ প্রায় দুঘন্টা বাঘের আস্তানা তল্লাশি অভিযান চালিয়ে দুই বাংলাদেশী ডাকাত কে ধরে ফেলে। অন্যান্যরা পালিয়ে গা ঢাকা দেয়।তবে তাদের খোঁজে সুন্দরবন টাইগার রিজার্ভ তল্লাশি অভিযান জারী রেখেছে।ধৃত দুই ডাকাতকে শুক্রবার আলিপুর এসিজেএম আদালতে তোলা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 18 =