আগামীকাল থেকে বিশাখাপত্তনামে লাল বলের যুদ্ধ শুরু

সজল দাশগুপ্ত  ;: সংবাদ প্রবাহ :: স্পোর্টস ডেস্ক :: শুক্রবার ২,ফেব্রুয়ারি ::  ইংল্যান্ডের কাছে প্রথম টেস্টে পরাজয়ের ধাক্কা সারিয়ে স্বাভাবিক হওয়ার চেষ্টা করছে ভারতীয় ক্রিকেট দল। প্রসঙ্গত প্রথম টেস্ট ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়েও শেষ রনে ভঙ্গ। অলি পোপ টম হার্টলির অসাধারণ পারফরমেন্সের জন্য প্রায় জেতা ম্যাচ হেরে বসে ভারত।

একাই ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপকে ভেঙে দেন টম হার্টলি। প্রথম টেস্ট ম্যাচে হারার ক্ষত সারিয়ে আবার মহারনে নামার প্রস্তুতি শুরু করেছে ভারত। তবে এই টেস্ট ম্যাচে ভারত রবীন্দ্র জাদেজাকে রাহুলকে পাচ্ছে না, খেলছেন না বিরাট। টেস্ট ডেবিউ হতে পারে সারফরাজ খানের। বিশাখাপত্তনমের ঘূর্ণি পিচে উভয় দলই চেষ্টা করবে যতটা সম্ভব স্পিন বলার খেলানোর।

স্পিনারাই ভরসা হতে চলেছে। তবে বলতেই হবে ব্রান্ডের ম্যাককুলাম আর ইংল্যান্ডের নতুন অধিনায়ক বেন স্টোকসের যুগলবন্দিতে দুরন্ত ফরমে রয়েছে ইংরেজরা। ব্র্যান্ডের ম্যাককুলাম কোচ হওয়ার পর থেকে লাল বলের ক্রিকেটে যথেষ্টই স্বচ্ছন্দ ইংল্যান্ড।

তবে ভারতীয় দল এমন একটি দল যে কোনো সময় পাশা পাল্টে দিতে পারে। কোনরকম নিয়ম-কানুন জ্যামিতিক বিষয় কার্যকর হয় না ভারতীয় দলের কাছে। আগামীকাল থেকে শুরু হচ্ছে মহরণ,। ভারত কি এই টেস্ট ম্যাচ জিতে সমতা ফেরাতে পারবে ? সেটা সময়ই বলে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 3 =