রেড রোডে ধর্নায় বসলেন মমতা বন্দোপাধ্যায় – দাবি নিয়ে শেষ দেখতে চান তিনি

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: রবিবার ৪,ফেব্রুয়ারি :: বহুবার আর্জি জানিয়েও মেলেনি বকেয়া। সাত দিনের সময়সীমা পেরোলেও বকেয়া মেটায়নি কেন্দ্র। কেন্দ্রের উপর চাপ বাড়িয়ে বঞ্চনার প্রতিবাদে শুক্রবার রেড রোডে ধর্নায় বসলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রয়েছেন দলের অন্যান্য নেতা-নেত্রীরা। খালি থাকছেন না অভিষেক । তিনি চিকিত্সার জন্য এই মুহুর্তে বিদেশে ।

কালীঘাটের বাড়ি থেকে বেরিয়ে মমতা সোজা পৌঁছে যান রেড রোডে তৈরি ধর্না মঞ্চে। প্রথমে আম্বেদকরের মূর্তিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন তিনি। এরপর ওঠেন ধর্না মঞ্চে। একাধিক প্ল্যাকার্ডে কেন্দ্রের বঞ্চনার কথা তুলে ধরা হয়। আগামী ৪৮ ঘণ্টা এই ধর্না কর্মসূচি চলবে। কেবল এই কারণে সাধারণ মানুষের কাজ যাতে আটকে না থাকে, সেই জন্য পাশে তৈরি করা হয়েছে অস্থায়ী দপ্তর। প্রয়োজনীয় কাজ সেখান থেকেই সারবেন মুখ্যমন্ত্রী।

জানুয়ারির শেষেই উত্তরবঙ্গ থেকে কেন্দ্রকে রাজ্যের বকেয়া মেটানোর ডেডলাইন বেঁধে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। সেই সময়সীমা শেষ হয়েছে বৃহস্পতিবার।এর পরই কিন্তু তাঁর দিল্লি যাবারও কথা রয়েছে । এদিকে মমতা বন্দোপাধ্যায়  আটকে থাকা বকেয়া একশো দিনের টাকা  তিনি দেবেন আনুমানিক ৬১ লক্ষ্ মানুষ কে এবং তাও নাকি রাজ্য বাজেটের মধ্যেই ।

এই নিয়ে বিশেষ চাপেই রয়েছে বঙ্গ বিজেপি । তাঁদের কথা এই বকেয়া এখন দিলে আবার যখন কেন্দ্র চাষীদের টাকা তাদের একাউন্টে দেবে তখন তো চাষীরা ডবল টাকা পাবেন । তাও কি আদৌ সম্ভব ? এ প্রশ্ন উঠেছে তৃণমূলের অন্দরেও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − seven =