তাৎপর্যপূর্ণ গিলের শতরান, ভারত ইংল্যান্ড কে হারিয়ে দিল ১০৬ রানের ব্যবধানে

সজল দাশগুপ্ত  :: সংবাদ প্রবাহ :: স্পোর্টস ডেস্ক :: মঙ্গলবার ৬,ফেব্রুয়ারি :: প্রথম টেস্ট ম্যাচে পরাজয়ের পর দ্বিতীয় টেস্ট ম্যাচে স্বমহিমায় ভারতীয় ক্রিকেট দল। দ্বিতীয় টেস্ট ম্যাচে ইংল্যান্ডকে জিততে হলে ৩৯৮ রান করতে হতো। বুমরা ও অশ্বিনের বোলিংয়ের সামনে ইংরেজরা ঠিক নিজেদের মেলে ধরতে পারলেন না। ২৯২ রানে দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ইংল্যান্ডের।

দুজনই তিনটি করে উইকেট নেন। একমাত্র ক্রলি ৭৩ রান কিছুটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন। বাকিরা শুরুটা ভালো করে মাঝপথে রণে ভঙ্গ দেন। প্রথম টেস্টে পরাজয়ের পর বিশাখাপত্তনাম টেস্টে মরিয়া চেষ্টায় ভারত নিজেদের আধিপত্য বিস্তার করে। প্রথম ইনিংসে অসাধারণ ইনিংস খেলেন জাসওয়াল, করেন দ্বিশত রান। যার জন্য ভারত প্রথম ইনিংসে বড় স্কোর খাড়া করে।

এরপর দ্বিতীয় ইনিংসে শুভমান গিলের শত রানের ইনিংস দুটি দলের মধ্যে ব্যবধান বাড়িয়ে দেয়। তার অসাধারণ ইনিংসের জন্য ভারত ২৫০ সালের গণ্ডি পার করতে সক্ষম হয় ও ইংল্যান্ডকে একটি বড় টার্গেট দেয়। দ্বিতীয় ইনিংসে জিততে হলে ৩৯৮ রান করতে হবে প্রথম থেকে চাপে ছিল ইংরেজরা। তার ওপর ভারতীয় শক্তিশালী বোলিং লাইনের প্রভাবের কারণে নিজেদের ঠিকমতো মেলে ধরতে পারেনি তারা। বিশাখাপত্তনম টেস্ট জিতে ভারত এই সিরিজে সমতা ফেরালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 5 =