অকাল বর্ষণে ফুলের দাম বেশি। তারফলে কোপ পড়তে চলেছে ফুল ক্রেতাদের বাজেটে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বনগাঁ :: মঙ্গলবার ১৩,ফেব্রুয়ারি :: অকাল বৃষ্টিতে ফুলের গাছ নষ্ট হয়েছে। তাই ফুলের দাম বেশি। তারফলে কোপ পড়তে চলেছে ফুল ক্রেতাদের এবাজেটে। সরস্বতী পুজো এসেই গেল। চলছে বিয়ের সিজিন। তার উপর ভ্যালেন্টাইন্স ডে। তাই খন থেকেই বাড়তে শুরু করেছে ফুলের দাম। এরমধ্যে অকাল বৃষ্টির জন্য ফুল গাছ মরে গিয়েছে । তাই ফুলের জোগান কমার ফুলের দাম বাড়ছে হুহু করে।

তাই এবার সরস্বতী পুজো উদ্যোক্তাদের ফুল কিনতে যে একটু বেশিই পয়সা খরচ করতে হবে তা বলাই    বাহুল্য । হাওড়ার ফুল বাজার জগন্নাথ ঘাট। সোমবার সকালের পর থেকে সেই ফুল বাজারে ভীড় বাড়ছে আস্তে আস্তে। সন্দীপন মন্ডল নামে এক ফুল ক্রেতা বলেন এবছর ফুলের দাম বেড়েছে । চড়া দামেই সরস্বতী পুজোর জন্য পদ্ম ও পলাশ ফুল কিনলাম।

    চিত্র পরিচিতি ::  হাওড়া ফুলের  বাজারে বর্ধমানের ফুল ক্রেতা বিশ্বজিত  :: নিজস্ব চিত্র 

বর্ধমান থেকে এসেছেন বিশ্বজিত। বিয়ে বাড়ির গাড়ি সাজানোর জন্য তিনি ফুল কিনতে এসেছেন ফুল বাজারে। তিনি বলেন ফুলের দাম এখন বেশি। চড়া দামেই তাকে কিনতে হচ্ছে ফুল। ফুল বিক্রেতা ভবানী মান্না বলেন ফুলের দাম আরও বাড়বে মঙ্গলবার ও বুধবার ।

তিনি বলেন এখন মোটামুটি ৪০০ টাকা বাসন্তী, ৩০০ টাকা লাল গোলাপ একশো পিস ৪০০ টাকা। মন্টু নায়েক নামে এক ফুল ব্যবসায়ী বলেন এখানে জেলার বিভিন্ন জায়গা থেকে মানুষ ফুল কিনতে আসেন। এবছর অকাল বৃষ্টির জন ফুলের গাছ নষ্ট হয়েছে। তাই ফুলের দাম চড়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 7 =