প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে হোমিওপ্যাথির ঔষধে ব্যবহৃত ক্ষুদ্র কাঁচের শিশির মধ্যে দিয়ে চিত্রপট একে এক অনন্য নজর গড়ল নদীয়ার চাপড়ার বড় আন্দুলিয়ার অঙ্কন শিল্পী তুহিন মন্ডল।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নদীয়া :: শুক্রবার ০১,মার্চ :: নদীয়ার মাটিতে পা রাখতে চলেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার তাকে স্বাগত জানাতে হোমিওপ্যাথির ঔষধে ব্যবহৃত ক্ষুদ্র কাঁচের শিশির মধ্যে দিয়ে চিত্রপট একে এক অনন্য নজর গড়ল নদীয়ার চাপড়ার বড় আন্দুলিয়ার অঙ্কন শিল্পী তুহিন মন্ডল।

২ মার্চ নদীয়ার কৃষ্ণনগরে সভা করতে আসছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইতিমধ্যে তাকে স্বাগত জানানোর জন্য দলীয় কর্মী সমর্থক থেকে শুরু করে অনেক মানুষই আছেন যারা অভিনবত্ব কিছু উপহার দেওয়ার জন্য, কিন্তু অঙ্কনশিল্পী তুহিন মন্ডল তার চিন্তা ভাবনায় এক অনন্য নজির গড়ল।

কাজটি খুব সোজা নয়, অনেকেই হয়তো খাতা পেন সহ বিভিন্ন রং পেন্সিল ব্যবহার করে নরেন্দ্র মোদির ছবি আঁকবেন, কিন্তু ক্ষুদ্র হোমিওপ্যাথির শিশির ভেতরে অক্লান্ত পরিশ্রমের চেষ্টায় একে ফেললেন মোদির চিত্রপট। অঙ্কন শিল্পী তুহিন মন্ডলের স্বপ্ন, তার জেলায় দেশের প্রধানমন্ত্রী পা রাখতে চলেছেন তার কাছে সামর্থ্য শুধুই শিল্পত্র। তাই তার নিজের হাতে আঁকা চিত্রপট প্রধানমন্ত্রী হাতে তুলে দিতে চান তিনি।

তবে এই তুহিন মন্ডল একাধিকবার চিত্রপটে এঁকে রাজ্যের মধ্যে অন্যতম প্রতিষ্ঠান তৈরি করেছিলেন। তার অভাবের সংসার, তবুও মনোবল হারায়নি সে। একটা সময় নিজের সংসার চালাতে হিমশিম খেতে হতো তাকে, এখন অঙ্কন শিল্পী হিসেবে পরিচিত রাজ্যের পাশাপাশি গোটা নদীয়া জেলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 4 =