০২৩ এর শেষ সপ্তাহে একটি প্রশাসনিক বৈঠক থেকে তিনি ঘোষণা করে যে মগরাহাট ২ ব্লকে সিলভার ফিলিগ্রি সাধারণ সুবিধাকেন্দ্র হচ্ছে

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: মগরাহাট: :: শুক্রবার ৮,মার্চ :: রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য থেকে হারিয়ে যাওয়া বিভিন্ন শিল্পকে আবারও পুনরায় উজ্জীবিত করার চেষ্টা চালাচ্ছে। মগরাহাট দু নম্বর ব্লক রুপো শিল্প সঙ্গে দীর্ঘদিন ধরে বহু মানুষ যুক্ত রয়েছে।

কিন্তু সাধারণ মানুষের দীর্ঘদিনের দাবি ছিল মগরাহাট ২ নম্বর ব্লকে নেই কোন উন্নত পরিকাঠামো যার ফলে মুখ থুবড়ে পড়ছে মগরাহাট ২ নম্বর ব্লকের সিলভার ফিলিগ্রি শিল্প সঙ্গে যুক্ত থাকা শিল্পী ও উদ্যোগপতিরা।

রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জয়নগরের ২০২৩ বছরের শেষ সপ্তাহে একটি প্রশাসনিক বৈঠক থেকে তিনি ঘোষণা করে যে মগরাহাট ২ নম্বর ব্লকে সিলভার ফিলিগ্রি শিল্পের সাথে যুক্ত থাকা শিল্পী ও উদ্যোগপতিদের কথা মাথায় রেখে

মগরাহাট ২ নম্বর ব্লকের অন্তর্গত মনপুর গ্রাম পঞ্চায়েতের মৌখালী এলাকায় নির্মাণ করা হবে সাধারণ সুবিধাকেন্দ্র । রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রীর ঘোষণার পর থেকে যুদ্ধকালীন তৎপরতায় কাজ শুরু করে দেয় দক্ষিণ ২৪ পরগনা জেলার ক্ষুদ্র শিল্প দপ্তর ।

যুদ্ধকালীন তৎপরতায় সিলভার ফিলিগ্রি শিল্পের সঙ্গে যুক্ত থাকা মানুষদের সুবিধার্থে সাধারণ সুবিধার কেন্দ্র তৈরীর কাজ প্রায় শেষের পথে। এরই মধ্যে মগরাহাট ২ নম্বর ব্লকের পক্ষ থেকে রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানানোর জন্য একটি সংবর্ধনা সভার আয়োজন করা হয়েছিল। উক্ত এই সভায় উপস্থিত ছিলেন মগরাহাট পূর্ব বিধানসভা কেন্দ্রের বিধায়িকা নমিতা সাহা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 16 =