প্রতিবন্ধী নাবালক ও অসহায় মায়ের ঈদে নতুন পোশাকের ব্যবস্থা করল জিমিদার

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: রবিবার ৭,এপ্রিল :: নতুন পোশাকে ঈদ উৎসবে শামিল হতে পারবে প্রতিবন্ধী আক্তারুল নাদাব (১৫)।ঈদ উৎসব সকলের কাছে আনন্দের।এই উৎসবে সাধারণত সকলেই নতুন পোশাক পরে থাকেন। ধনী থেকে দরিদ্র ছোট থেকে বড় সকলেই। কিন্তু প্রতিবন্ধী আক্তারুলের পোশাকের ব্যবস্থা হচ্ছিল না।

মায়ের কাছে বারবার আবদার করছিল সে । কিন্তু মা হাসনারা বিবি কি ভাবে আবদার মেটাবেন? পরিবারের অবস্থা নুন আনতে পান্তা ফুরোয়।তখন হঠাৎ খেয়াল আসে এনায়েতপুরের বাসিন্দা জিমিদার প্রায় গরিব অসহায় দুস্থের পাশে দাঁড়ায়। সে কি আজ আমাদের পাশে দাঁড়াবে? এই ঘটনাটা স্থানীয় বাসিন্দা শেখ তোফাজ্জুল কে জানায় প্রতিবন্ধী সন্তানের মা।

শেখ তাফাজ্জুল ফোন মারফত জিমিদার কে ঘটনাটি জানালে জিমিদার তড়িঘড়ি নিজের গাঁটের টাকা খরচ করে অসহায় মা হাসনারা বিবির জন্য শাড়ি এবং প্রতিবন্ধী ছেলে আক্তারুল নাদাবের জন্য পোশাকের ব্যবস্থা করেন। পোশাক পেয়ে প্রতিবন্ধী ছেলে ও মা খুবই খুশি। শুধু তাই নয় স্থানীয় বাসিন্দারা ও বেশ আপ্লুত হয়েছেন।

মা ও প্রতিবন্ধী ছেলে এনায়েতপুর পূর্বপাড়া এলাকায় রাস্তার ধারে ফুটপাতে থাকে। বাবা বাইরে ভিক্ষাবৃত্তি করে বলে জানা গেছে। আর্থিক দিক দিয়ে পরিবার খুব দুর্বল । সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জিমিদার বলেন,’ ঈদে ধনী দরিদ্র মোটামুটি সকলেই নতুন পোশাক পরে। কিন্তু পারিবারিক আর্থিক অনটনের জন্য প্রতিবন্ধী ছেলের ঈদ উৎসবে ও পোশাকের ব্যবস্থা হয়নি।

ঘটনাটা আমি জেনে অসহায় মা ও প্রতিবন্ধী ছেলে উভয়ের জন্য নতুন পোশাকের ব্যবস্থা করেছি। আগামীতেও এই পরিবারের পাশে থাকবো। খুব ভালো লাগছে এই পরিবারের পাশে আগামীতেও দাঁড়াবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 3 =