৯৪ বছর বয়সে প্রয়াত হলেন প্রবীন বাম নেতা তেজারত হোসেন, রাজনগরের আড়ালি গ্রামে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বীরভুম :: শুক্রবার ১২,এপ্রিল :: ৯৪ বছর বয়সে প্রয়াত হলেন প্রবীন বামনেতা তেজারত হোসেন, রাজনগরের আড়ালি গ্রামে শ্রদ্ধা জ্ঞাপন করলেন বাম নেতা কর্মীরা -*
৯৪ বছর বয়সে প্রয়াত হলেন প্রবীণ বাম নেতা তেজারত হোসেন। ষাটের দশকে জেলায় বামেদের উত্থানে তাঁর ভূমিকা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি বাম ছাত্র সংগঠনের রাজ্য সভাপতি এবং ধূসরমাটি নামে একটি পত্রিকার প্রতিষ্ঠাতা-সম্পাদক এবং কলকাতার মেটিয়াবুরুজ হাই স্কুলের শিক্ষক ছিলেন। প্রয়াত তেজারত হোসেন দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। সম্প্রতি তাকে কলকাতার মনিপাল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। সেখানেই বুধবার ভোরে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। প্রয়াত তেজারত হোসেন কয়েক বছর আগে মক্কায় গিয়ে হজ্ব সম্পন্ন করে আসেন।

প্রয়াত তেজারত হোসেন জেলার একজন দাপুটে বাম নেতা হওয়ার পাশাপাশি একজন সুবক্তাও ছিলেন। সমাজের বিভিন্ন ক্ষেত্রে তিনি তাঁর মানবিকতার পরিচয় রেখে গেছেন। বুধবার মরদেহ রাজনগরের আড়ালি গ্রামে আনা হলে এলাকাসহ আশেপাশের বহু মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানাতে আসেন।

সেখানে বামেদের পক্ষ থেকেও তাঁকে শেষ শ্রদ্ধা জানানো হয়। উপস্থিত ছিলেন জেলা সিপিআইএম জেলা সম্পাদক মন্ডলীর সদস্য শীতল বাউরি, জেলা সদস্য শুকদেব বাগদি, এরিয়া কমিটির সম্পাদক উত্তম মিস্ত্রি, প্রয়াত নেতার পুত্র সামিউল আক্তার সহ অন্যান্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × one =