মালদহের ভালুকায় আজ সাত সকালে বিধ্বংসী আগুনের জেরে কুড়িটি দিনমজুরের পরিবার এর বাড়িঘর সহ সমস্ত কিছু পুড়ে ছাই হয়ে গেল।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: সোমবার ২২,এপ্রিল :: আজ সাত সকালে বিধ্বংসী আগুনের জেরে কুড়িটি দিনমজুরের পরিবার এর বাড়িঘর সহ সমস্ত কিছু পুড়ে ছাই হয়ে গেল। ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর থানা এলাকার ভালুকা অঞ্চলের হাতি ছাপার মামু মোড় এলাকায়।

ঘটনার জেরে বাড়িঘর আসবাবপত্র থেকে শুরু করে সোনা দানা এমনকি নগদ টাকা পয়সা সব আগুনের পুড়ে ছাই হয়ে গিয়েছে ওই কুড়িটি দিনমজুর পরিবারের। পরিবার নিয়ে এখন তারা নদী বাঁধের উপর আশ্রয় নিয়েছে। ঘটনার খবর পেয়ে এলাকায় পৌঁছেছে এলাকার জনপ্রতিনিধি এবং প্রশাসনিক প্রতিনিধিরা ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে আজ সকাল সাতটা নাগাদ এলাকার একটি বাড়ির রান্নাঘর থেকে আগুন ছড়িয়ে পড়ে। নদী থেকে আসা বাতাসের জেরে নিমেষের মধ্যে সেই আগুন ছড়িয়ে পড়ে। সেই আগুনের প্রকোপে ওই এলাকার আরো কুড়িটি বাড়ি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। আগুনের প্রকোপ এতটাই বেশি ছিল যে ঘর থেকে আসবাবপত্র খাদ্য সহ প্রয়োজনীয় সামগ্রী পর্যন্ত বের করার সময় পর্যন্ত পাননি স্থানীয় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা।

এমনকি আগুন দেখে স্থানীয় বাসিন্দারা ছুটে এলো তারাও আগুন নিভাতে ব্যর্থ হন খবর দেওয়া হয় দমকলে। দেরিতে হলেও দমকল সেখানে পৌঁছে, প্রায় দু ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে এলাকার প্রায় অধিকাংশ বাড়ি পুড়ে ছাই হয়ে গিয়েছে । গ্রামটি পরিযায়ী শ্রমিকদের গ্রাম বলে জানা গেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 12 =