কাটোয়া : পরিবারে আর্থিক অনটন নিত্যসঙ্গী। তবুও এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৯৩ শতাংশ নম্বর পেয়ে পাশ করছেন দুঃস্থ পরিবারের মেয়ে সঞ্চিতা কর্মকার।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কাটোয়া :: শনিবার ১১,মে :: পরিবারে আর্থিক অনটন নিত্যসঙ্গী। তবুও এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৯৩ শতাংশ নম্বর পেয়ে পাশ করছেন দুঃস্থ পরিবারের মেয়ে সঞ্চিতা কর্মকার। নবম শ্রেণিতে পড়ার সময় মৃত্যু হয় বাবার। তারপর সংসারের হাল ধরেন মা। মায়ের সহযোগীতায় টাকা উপার্জন করে তা দিয়েই চলে পড়াশোনা এবং সংসার।

সেই পরিবারের মেয়ে কাটোয়া ২ব্লকের শ্রীবাটী অঞ্চলের মুলগ্ৰামের সঞ্চিতা কর্মকার। এইবার উচ্চ মাধ্যমিকে ৪৬৬ নম্বর পেয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে সে। কাটোয়া ২ব্লকের মেঝিয়ারী সতীশ চন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ের কলা বিভাগের ছাত্রী সঞ্চিতা। তার প্রাপ্ত নম্বর বাংলায় ৯০,ইংরেজিতে ৮০,ভূগোলে ৯১,ইতিহাসে ৯৩,পুষ্টিবিঞ্জান ৯৮,দর্শনে ৯৪। তার সাফল্যে খুশি স্কুলের শিক্ষক সহ এলাকার মানুষেরা।

বাবা জয়দেব কর্মকার দিনমজুরের কাজ করতো। নবম শ্রেণিতে পড়ার সময় বাবা মারা যায়। তারপর থেকে সংসারের হাল ধরেন মা পম্পা কর্মকার। মেয়ের পড়াশোনার খরচ এবং সংসার চালাচ্ছে মা। পড়াশোনার ক্ষেত্রে গ্ৰামের শিক্ষকেরা যথেষ্ট সাহায্য করেছেন বলে জানালেন মা পম্পা কর্মকার। সঞ্চিতা আইএএস অফিসার হতে চায় । কিন্তু আর্থিক প্রতিবন্ধকতা বড় বাধা হয়ে দাঁড়াচ্ছে। সঞ্চিতার মা পম্পা কর্মকার জানান,মেয়ের জন্য গর্বিত তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + 7 =