মালদার দুটি লোকসভা আসনের নির্বাচন শেষ হতেই উদ্ধার হল ১৪ টি তাজা বোমা।

কুমার মাধব  :: সংবাদ প্রবাহ :: মালদহ :: শনিবার ১১,মে :: গত পঞ্চায়েত নির্বাচন থেকে ঘটনার সূত্রপাত। সংবাদ শিরোনামে ছিল মালদার মানিকচকের গোপালপুর গ্রাম পঞ্চায়েত এলাকা। তৃণমূল কংগ্রেস এবং কংগ্রেস দুই গোষ্ঠীর সংঘর্ষে গত পঞ্চায়েত নির্বাচনে দফায় দফায় উত্তেজনা ছড়িয়েছিল। মুড়ি মুড়কির মত ফেটেছিল বোমা। হতাহাতের ঘটনাও ঘটেছিল।

তারপর থেকে ধারাবাহিক বোমা উদ্ধারের ঘটনা। মালদার দুটি লোকসভা আসনের নির্বাচন শেষ হতেই উদ্ধার হল ১৪ টি তাজা বোমা। ঘটনা আবারও গোপালপুর গ্রাম পঞ্চায়েত এলাকা। আজ বিকেলে সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের এলাহী টোলা গ্রামের রাস্তার ধারে পরিত্যক্ত একটি প্লাস্টিকের জার থেকে উদ্ধার হয় বোমা। উদ্ধার হয় প্রায় ১৪ টি তাজা বোমা।

এই ঘটনার পর আবারও নতুন করে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা, লোকসভা নির্বাচনে এলাকায় অশান্তি করার জন্য জায়গায় জায়গায় বোমা মজুত করে রেখেছিল।

কেন্দ্রীয় বাহিনী এবং জেলা পুলিশ প্রশাসনের কড়া নজরদারিতে তারা ব্যর্থ হয়েছে এলাকায় অশান্তি করতে। মজুত রাখা জায়গায় সে বোমা উদ্ধার হচ্ছে এখন। অন্যদিকে স্থানীয় কংগ্রেস নেতৃত্বের দাবি, শাসক দল লোকসভায় ভোট লুঠ করার উদ্দেশ্যে এই বোমা গুলি মজুত করে রেখেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six − 2 =