আইপিএলে আশা শেষ করে বিদায় গিলের গুজরাটের, বৃষ্টিতে ধুয়ে গেল কলকাতা-গুজরাট ম্যাচ

সজল দাশগুপ্ত :: সংবাদ প্রবাহ :: স্পোর্টস ডেস্ক :: বুধবার ১৫,মে :: এবারের মতো আইপিএল শেষ গুজরাট টাইটান্সের‌। ঘরের মাঠই বয়ে আনল খারাপ খবর। প্লে অফ থেকে ছিটকে গেলেন শুভমন গিলরা। বৃষ্টির জন্য খেলা বাতিল হয়ে যাওয়ায় আইপিএল থেকে বিদায় নিল গুজরাট। সোমবার খেলা শুরুই করা যায়নি। টসও হয়নি। আহমেদাবাদের মোতেরায় এক বল না গড়ালেও নির্ধারিত হয়ে গেল শুভমনদের ভাগ্য।

এদিন প্রায় তিন ঘণ্টা অপেক্ষার পর রাত ১০.৩৫ মিনিট নাগাদ ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। যার ফলে দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়ে যায়। ১৩ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই বসে থাকল কেকেআর। অন্যদিকে সমসংখ্যক ম্যাচে ১১ পয়েন্ট সংগ্রহ করে ছিটকে গেল গুজরাট। এদিন সাড়ে আটটা নাগাদ একবার কিছুক্ষণের জন্য বৃষ্টি থেমেছিল। সুপার সপার চালানো হয়। কিন্তু ফের বৃষ্টি নামে।

এদিন খেলা শুরু হওয়ার শেষ সময় ছিল ১০.৫৬ মিনিট। সেক্ষেত্রে পাঁচ ওভারের ম্যাচ হতো। কিন্তু রাত দশটা পর্যন্তও ঝিরঝিরে বৃষ্টি পড়ে। ১০.১০ মিনিট নাগাদ মাঠে নামেন শুভমন গিল এবং আশিস নেহরা। পরপরই‌ নামেন শ্রেয়স আইয়ারও। দু’জন হাত মেলান। দুই অধিনায়কের মধ্যে কথাও হয়। মাঠ পর্যবেক্ষণ করেন আম্পায়াররা। বৃষ্টি পুরোপুরি থামার পর খেলার জন্য মাঠ উপযুক্ত করতে অন্তত ৪০-৪৫ মিনিট লাগত। কিন্তু রাত ১০.১৫ পর্যন্তও হালকা বৃষ্টি চলে। এরপর মাঠ শুকিয়ে ১০.৫৬ মিনিটের মধ্যে খেলা শুরু করা সম্ভব ছিল না।
তার ওপর সামনেই টি-২০ বিশ্বকাপ। তাই ভেজা মাঠে চোট-আঘাতের ঝুঁকি নিতে চায়নি দু’দলই। সেই কারণে শেষপর্যন্ত খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 13 =