অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক অরিন্দম নিয়োগীর সাংবাদিক সন্মেলন

নিজস্ব সংবাদদাতা  :: সংবাদ প্রবাহ :: কলকাতা  :: শনিবার ১৮,মে ::  পঞ্চম দফার ভোট আগামী ২০ মে সাতটি লোক সভা কেন্দ্রে বনগাঁ ১৫,  ব্যারাকপুর ১৪,  হাওড়া ১৪,  উলুবেড়িয়া ১২,  শ্রীরামপুর ১১, হুগলী ১২ জন এবং আরামবাগে ১০ জন প্রার্থী  মোট ৮৮ জন প্রার্থী রয়েছেন।
বনগাঁ ১৯৩০ টি পোলিং স্টেশন। ১৫৯১ ভোট কেন্দ্রে, হাওড়া ১৮৯৫,  উলুবেড়িয়া ১৮৬৩ ভোট কেন্দ্রে,  শ্রীরাম পুর ভোট কেন্দ্র রয়েছে। মোট ভোটার এই সাতটি  ১৩১৮১ টি ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে। মডেল ভোট কেন্দ্রে তৈরি করা হয়েছে মোট ৯৩ টি মডেল পোলিং স্টেশন থাকছে। মহিলা পরিচালিত ১৪৬০ ভোট কেন্দ্রে। ১০০ ওয়েব কাস্টিং থাকবে।
ক্রিটিক্যাল পোলিং স্টেশন বনগাঁ ৫৫০ টি ১০৬৯ ব্যারাকপুর, ৬০৫ টি হাওড়া ক্রিটিক্যাল পোলিং স্টেশন রয়েছে। মোট ক্রিটিক্যাল ৭৭১১ টি ক্রিটিক্যাল পোলিং স্টেশন থাকছে। মোট কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে পঞ্চম দফায় ৬১৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ২৫৫১৪ জন রাজ্য পুলিশ মোতায়ন থাকবে।
হোম ভোটিং মোট ১১৯৭৩ জন পরিষেবা নিয়েছেন। সাধারণ অবজারভার এবং পুলিশ অবজারভার সহ আয় ব্যয় পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে।  ৩২৯৩৭ টি অভিযোগ সি ভিজিল জমা পড়েছে। সুবিধা অ্যাপ ১০৭৮২৩২ টি অনুমতি পাওয়া গেছে।
ফ্লাইং স্কোয়াড সহ নাকা চেকিং এবং স্ট্যাটিটিকস সার্ভিলেন্স  টিম কাজ করছে। এখন পর্যন্ত নগদ ৩১ কোটি ১৫ লক্ষ টাকা বাজেয়াপ্ত হয়েছে, ৩৭০ কোটি ৪০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। পঞ্চম  দফায় প্রস্তুতি নিয়ে বৈঠক হয়েছে। কি কি ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 13 =