পাকিস্তানকে হারিয়ে দিয়ে ভারতের গ্রুপে শীর্ষে আমেরিকা

সজল দাশগুপ্ত  :: সংবাদ প্রবাহ :: স্পোর্টস ডেস্ক :: শনিবার ৮,জুন :: ক্রিকেট বরাবর অনিশ্চয়তার খেলা, আরে টি-টোয়েন্টি ফরম্যাট তো সব থেকে অনিশ্চয়তা পূর্ণ। ঘটে গেল এই টি-টোয়েন্টি বিশ্বকাপের সব থেকে বড় অঘটন ,টি-২০ বিশ্বকাপে একেবারেই নবাগত মার্কিন যুক্তরাষ্ট্র হারিয়ে দিল পাকিস্তানকে। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭উইকেটের বিনিময়ে ১৫৯ রান করে পাকিস্তান।

মার্কিন যুক্তরাষ্ট্রের আটোসাটো বোলিং এর কাছে প্রথম থেকেই অসুবিধার মধ্যে ছিল পাকিস্তানের ব্যাটসম্যানরা। বাবর আজম ৪৪ এবং শাদাব খান ৪০ এই দুইজন ব্যাটসম্যান ছাড়া মার্কিনী বোলারদের সামনে মাথা তুলে দাঁড়াতে পারেনি কোন পাক ব্যাটসম্যান।জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকেই আত্মবিশ্বাসী ছিল মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যাটসম্যানরা।

প্রথম থেকে তারা যথেষ্ট সাবলীল ছিল।ভারতীয় বংশোদ্ভূত মার্কিন অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল ৫০ ,আন্দ্রে গাউস ৩৫,আরোন জোন্সের ৩৬ রানের কারণে আমেরিকাদের জয় যখন নিশ্চিত দেখাচ্ছিল, সেই সময় নিজেদের অভিজ্ঞতাকে কাজে লাগায় পাকিস্তান ম্যাচে ফিরে তারা, ম্যাচটি টাই হয়। ফলে খেলা গড়ায় সুপার ওভারে।

সুপার ওভারে আমেরিকার হয়ে ব্যাট করতে নামেন জোন্স এবং হরমীত। প্রথম বলেই আমিরকে চার মারেন জোন্স। তাতেই যেন ছন্দপতন ঘটে আমিরের, তিনটি ওয়াইড বল করে ফেলেন। শেষ পর্যন্ত ১৮ রান তোলে আমেরিকা। জয়ের জন্য ১ ওভারে ২০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাটিং করতে নামে পাকিস্তান।

ফকর জামান এবং ইফতিকার আহমেদ ব্যাটিং করতে নামেন সুপার ওভারে। ৪ রান করেই আউট হন ইফিতকার। এরপর ব্যাট করতে নামেন সাদাব খান। তবে শেষ পর্যন্ত পাকিস্তান ম্যাচটি জিততে পারেনি।
প্রথম ম্যাচে কানাডা এই ম্যাচে পাকিস্তান পরপর দুটি ম্যাচে জয় নিয়ে ভারতের গ্রুপে শীর্ষে অবস্থান করছে আমেরিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 4 =