বৃদ্ধার সারা জীবনের জমানো সঞ্চয় ফিরিয়ে দিল রেল পুলিশের আধিকারিকেরা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: সোনারপুর :: শনিবার ১৫,জুন :: আবারো মানবিকতার পরিচয় দিল সোনারপুর রেল পুলিশের আধিকারিকেরা। এক বৃদ্ধার প্রায় সারা জীবনের সঞ্চয় করা অর্থ ফিরিয়ে দিল সোনারপুর রেল পুলিশ। এমনই মানবিক মুখ ফুটে উঠলো সোনারপুর জিআরপির রেল পুলিশের আধিকারিকদের।

প্রসঙ্গত গীতা হালদার (৭৪) নামে এক বৃদ্ধা তিনি সটলেকে লোকের বাড়িতে বাড়িতে পরিচালিকার কাজ করে কয়েক প্রায় ৪০ বছরেরও বেশি সময় ধরে জমিয়েছিল লক্ষাধিক টাকা। সেই টাকা নিজের সন্তানদের মধ্যে জীবনের শেষ সঞ্চয়টুকু ভাগ করে দিতে সেই টাকা নিয়ে পৌঁছেছিল তিনি দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর এলাকায়।

মথুরাপুর এলাকায় তার নিজের বাড়িতে নিজের সন্তানদের মধ্যে জীবনের শেষ সম্বল টুকু ভাগ করে দিতে চেয়েছিল ওই বৃদ্ধা। কিন্তু শনিবার মথুরাপুরের বাড়িতে এসে পৌঁছায়নি ওই বৃদ্ধার একটি মেয়ে এর ফলে বৃদ্ধা সেই টাকা নিয়ে পুনরায় ফিরে যাচ্ছিল কলকাতার সল্টলেকে সেই সময় সোনারপুর স্টেশন এর কাছে সেই বৃদ্ধার কাছ থেকে খোয়া যায় তার জীবনের শেষ সঞ্চয় টুকু রাখা একটি ব্যাগ।

কাঁদতে কাঁদতে ওই বৃদ্ধা যায় সোনারপুর রেল পুলিশের আধিকারিকদের কাছে সেখানে গিয়ে কাঁদতে কাঁদতে নিজের সঙ্গে ঘটে যাওয়া সমস্ত ঘটনা রেল পুলিশের আধিকারিকদের কাছে জানান এরপর বৃদ্ধার শেষ সম্বল টুকু উদ্ধার করার জন্য তৎপর হয়। সোনারপুর রেল পুলিশের আধিকারিকেরা।

সোনারপুর রেল পুলিশের আধিকারিকেরা সোনারপুরের এক নম্বর প্লাটফর্ম থেকে এক ব্যক্তিকে আটক করে ব্যক্তিকে তল্লাশি করে দেখা যায় ব্যক্তিকে এক লক্ষ ২৭ হাজার টাকা ওর দুটি সোনার বালা রেল পুলিশের আধিকারিকেরা উদ্ধার করে। এরপর উদ্ধার হওয়া জিনিস ওই বৃদ্ধার হাতে তুলে দেয় রেল পুলিশের আধিকারিকেরা।

নিজের জীবনের শেষ সঞ্চয় টুকু ফিরে পেয়ে কান্নায় ভেঙে পড়ে ওই বৃদ্ধা। সারা জীবনের জমানো সঞ্চয় ফিরে পেয়ে চোখের জলে রেল পুলিশের আধিকারিকদের কৃতজ্ঞতা জানায় ওই বৃদ্ধা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 6 =