জলা জমি ফেরাতে উদ্যোগ মালদহ প্রশাসনের। মালদহ শহরের ইংরেজবাজার পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডে ‘টিয়াকাটি’ জলাশয়ে খনন শুরু প্রশাসনের।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: সোমবার ২৪,জুন:: জলা জমি ফেরাতে উদ্যোগ মালদহ প্রশাসনের। মালদহ শহরের ইংরেজবাজার পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডে ‘টিয়াকাটি’ জলাশয়ে খনন শুরু প্রশাসনের। কিছুদিন আগে এই জলাশয় ভরাটের উদ্যোগ শুরু হয়। সক্রিয় হয় জমি মাফিয়া চক্র। রাত থেকে ভোর পর্যন্ত চলছিল চুপিসারে জলা জমি ভরাট।

বেশ কয়েক বিঘা জলাশয়ের অনেকটা অংশ ভরাটও করে ফেলে দুষ্কৃতীরা। এলাকার প্রভাবশালীদের মদতে জলাজমি ভরাট চলছিল বলে অভিযোগ ওঠে। কয়েক কোটি টাকা মূল্যের ওই জলাজমি ভরাট করে প্রমোটিংয়ের ছক করা হয় বলেও অভিযোগ।

খবর পেয়ে নোটিশ জারি করে প্রশাসন। অবৈধভাবে জলাজমি ভরাটের অভিযোগে কয়েকজনের নামে নোটিশ জারির পাশাপাশি এলাকায় বোর্ড ঝুলিয়ে জলাজমি ভরাট বন্ধের নির্দেশিকা দেয় জেলা ভূমি ও ভূমি সংস্কার দপ্তর। ওই জলাশয়ে কোনও রকমের নোংরা, আবর্জনা ফেলা বন্ধ বলে আলাদা নোটিশ জারি করে ইংরেজবাজার পুরসভা।

অবশেষে আজ সকাল থেকে এলাকায় ট্রাক্টর ও জেসিবি নামিয়ে শুরু হয় জলা জমির পুরনো অবস্থায় ফেরানোর কাজ। জলা জমির মাটি তুলে ফেলার প্রক্রিয়া শুরু করেছে প্রশাসন।এদিকে ওই জলাশয় থেকে নানা রকম রোগব্যাধি ছড়াচ্ছে। তাই জলাশয় সংস্কার ও সৌন্দর্যায়নের দাবী করেছেন স্থানীয় বিজেপি কাউন্সিলর তথা ইংরেজবাজার পুরসভার বিরোধী দলনেতা অম্লান ভাদুড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − 6 =