মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া তোপের পরেই, হলদিয়া শিল্পাঞ্চলে তৎপরতা হলদিয়া পুরসভার।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হলদিয়া :: বৃহস্পতিবার ২৭,জুন :: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া তোপের পরেই, হলদিয়া শিল্পাঞ্চলে তৎপরতা হলদিয়া পুরসভার। সরকারি জমি দখল মুক্ত করতে নড়েচড়ে বসলো পুর কতৃপক্ষ। হলদিয়ার ২৯ নাম্বার ওয়ার্ডে রয়েছে সেন্ট্রাল বাসস্ট্যান্ড।

এই বাসস্ট্যান্ডের পাঁচিলের চারপাশে সরকারি জায়গা জবরদখল করে গড়ে উঠেছে বহু ঝুপড়ি ও নানা দোকান। সেই জবরদখল মুক্তির জন্যই এবার কড়া পদক্ষেপ নিতে চলেছে হলদিয়া পুর কর্তৃপক্ষ। এর জন্য সংশ্লিষ্ট এলাকায় পুরসভার পক্ষ থেকে মাইকিং করা হয়। ঘোষণা করা হয় যে, ২৮ জুনের মধ্যে নিজ নিজ দায়িত্বে সেই সমস্ত দখল করা সরকারি জায়গা ছাড়তে হবে।

সমস্ত জিনিস পত্র সরিয়ে নিতে হবে। তা না হলে পুর আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়ে দিয়েছেন পুরসভার প্রশাসক তথা হলদিয়া মহকুমা শাসক সুপ্রভাত চট্টোপাধ্যায়। দীর্ঘদিন ধরে গজিয়ে ওঠা এই জবর দখল সরিয়ে নেওয়ার জন্য, পুর কর্তৃপক্ষের এমন ঘোষণায়, এলাকায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। মাত্র দুই দিনের ডেড লাইনের মধ্যে এতদিনের দখলদারি সরিয়ে নেওয়ার ক্ষেত্রে স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে সাড়া পড়ে গেছে।

বহু দখলদার এই এলাকায় পান বিড়ি দোকান করেছিলেন। কেউ কেউ করেছিলেন খাবার হোটেল। গজিয়ে উঠেছিল ছোটখাটো অন্যান্য অনেক ব্যবসা। নাম প্রকাশে অনিচ্ছুক এক পানবিড়ি দোকানের মালিক বলেন, “ এই দোকানের উপরেই নির্ভর করে আমাদের সংসার চলতো। হঠাৎ করে প্রশাসনের এই ঘোষণায় আমরা চরম সংকটে পড়লাম। আগামীদিনে সংসার কিভাবে চলবে ভাবতে পারছিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =