নিউমার্কেটে হকার উচ্ছেদের পর, নিউমার্কেট পরিদর্শনে সেন্ট্রাল ডিসি।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: শুক্রবার ২৮,জুন :: বৃহস্পতিবার, ঠিক বিকেল পাঁচটায় নিউমার্কেট পরিদর্শনে বেরোলেন সেন্ট্রাল ডিসি, সারা নিউমার্কেট ঘুরে পরিদর্শন করলেন এবং দেখলেন। তবে কোন রকম কিছু বলতে চাননি।

২৪ শে জুন মাননীয় মুখ্যমন্ত্রী নির্দেশ দেওয়ার পর, তারা কলকাতার বিভিন্ন মার্কেট জুড়ে হকার উচ্ছেদের কাজ চলে, এবং সমস্ত মার্কেটে নির্দেশ দেয়, এই মুহূর্তে কোন দোকান খোলা যাবে না বন্ধ থাকবে, বেশ কিছু এলাকায় ইউনিয়নদের আলোচনাও বসে , কিন্তু কোনরকম সমাধান করতে পারেননি, কারণ মাননীয় মুখ্যমন্ত্রী একমাস সময় দিয়েছেন।

তার মধ্যে হকারদের ভাবনাচিন্তা করতে বলেছেন, এবং ভেবে দেখবেন এইটুকু আশ্বাস । এখন কোন ভাবেই হকারি করতে পারবে না। মাঝে মাঝেই নিউমার্কেট থানার অফিসারেরা পরিদর্শনে বেরোচ্ছেন, দোকান খুললেই জিনিস তুলে নিয়ে যাওয়া হচ্ছে। দোকানদাররা চিন্তায় পড়েছেন এবং তারা বললেন, তাদের পরিবার চলবে কিভাবে, যদি বিক্রি না করতে পারি।

দুদিন ধরে নিউমার্কেট এলাকা হকার উচ্ছেদের পর , নিউ মার্কেট এলাকায় সমস্ত দোকান যেমন বন্ধ, তেমনি নিউমার্কেট এলাকার রাস্তা সম্পূর্ণ ফাঁকা, এরকম একটি জনবহুল মার্কেট, যেখানে মানুষ চলতে গেলে হিমশিম খায়, আজ সেই মার্কেট সুনশান ।

আজ বিকেল পাঁচটা থেকেই পরি দর্শনের নামলেন সেন্ট্রাল ডিসি, তিনি পুরো নিউমার্কেট এলাকা ঘুরে দেখলেন। সঙ্গে ছিলেন নিউমার্কেট থানার সার্জেন্ট সৌরভ চক্রবর্তী, ও অন্যান্য অফিসারগণ, তবে কাউকে কিছু বলতে চাইলেন না। তবে হকার্যের সংশয় কি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + fourteen =