জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির জেরে বিভিন্ন এলাকা প্লাবিত ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: জলপাইগুড়ি :: বৃহস্পতিবার ১১,জুলাই :: জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির জেরে একদিকে যেমন বিভিন্ন এলাকা প্লাবিত । ক্ষতির চিন্তায় কৃষকরা। বেশ কয়েকদিন কৃষিজমি জলের তলায় থাকায় জমিতে থাকা বিভিন্ন গাছগুলি ধীরে ধীরে মরে যাচ্ছে। জেলার অন্যান্য জায়গার মতো ধূপগুড়ি মহকুমা জুড়েও ছবিটা একই।

ধূপগুড়ি মহকুমা এলাকার দামবাড়ি, কুরশামারি, আলতা গ্রাম সহ বিভিন্ন এলাকাতে কৃষি জমিতে জল ঢুকে যাওয়ায় ক্ষতি হয়েছে জমিতে থাকা উচ্ছে ,পটল, শসা সহ একাধিক ফসলের। লাগাতার বৃষ্টির পর কিছুটা রোদ উঠতেই মরতে শুরু করেছে গাছ যার ফলে ক্ষতির মুখে কৃষকরা।

লাভের আশায় বিপুল অর্থ খরচ করে সবজি চাষ করেছিল কৃষকরা। কিন্তু বর্তমানে ফসলের গাছগুলি মরে যাওয়ায় ব্যাপক ক্ষতির মুখে কৃষকরা। অনেকে এখনো পর্যন্ত ফসল বিক্রি করতে পারেনি তার মধ্যে এই অবস্থা। এখনো আকাশে রয়েছে ঘন মেঘ যখন তখন আরো ভারী বৃষ্টি হলে পরিস্থিতি আরো বেগতিক হবে সেই আশঙ্কায় মাথায় হাত কৃষকদের।

এই প্রসঙ্গে ডেপুটি ডিরেক্টর হর্টিকালচার অলক কুমার মন্ডল জানিয়েছেন, যেখানে নিচু জমি সেখানেই সমস্যাগুলো থাকবেই। উত্তরবঙ্গে যেভাবে বৃষ্টি হচ্ছে এটা স্বাভাবিক। অতি দ্রুত কৃষকরা যাতে জমি থেকে জল বের করার ব্যবস্থা করে। পাশাপাশি ছত্রাক নাশক স্প্রে করে তাছাড়া গাছ বাঁচানো সম্ভব নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 14 =