ব্যক্তিগত উদ্যোগে ২০০ সার্চ লাইট দিলেন ফালাকাটার বিধায়ক দীপক বর্মন।

নিজস্ব সংবাদদাতা  :: সংবাদ প্রবাহ :: ফালাকাটা :: সোমবার ২২,জুলাই :: জলদাপাড়া ও খয়েরবাড়ি বন সংলগ্ন ফালাকাটা ব্লকের ময়রাডাঙ্গা, শালকুমার এবং দেওগাঁও গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকার মানুষদের সার্চ লাইট দিলেন ফালাকাটার বিধায়ক দীপক বর্মন।সম্পূর্ন ব্যক্তিগত উদ্যোগে সার্চ লাইট দেন তিনি।

রবিবার বিজেপি ফালাকাটা ২ নং মন্ডল সভাপতি রঞ্জন বর্মনের বেলতলী ভাণ্ডানীর বাড়িতে সার্চ লাইট বিতরণ কর্মসূচি করেন বিধায়ক।তিনটি গ্রাম পঞ্চায়েতের মোট ৩৩ টি বুথে দুইশ সার্চ লাইট দেওয়া হয় বলে জানান বিধায়ক দীপক বর্মন।

রাতে মূলত হাতির গতিবিধি উপর নজর রাখার জন্য এমন উদ্যোগ নিয়েছেন তিনি বলে জানান।এদিন ক্ষতিগ্রস্ত পরিবারদের ক্ষতিপূরণের বিষয়টি নিয়েও মুখ খুলেন তিনি।এটিকে অবৈজ্ঞানিক আখ্যা দিয়ে বলেন, সরকারের উচিত বাস্তব সম্মত ক্ষতিপূরণের ব্যবস্থা করা।

বিজেপির ফালাকাটা বিধানসভার সংযোজক জয় সূত্রধর জানান, সম্প্রতি বুনো হাতির হানায় প্রাণ হারিয়েছেন বেশ কিছু নিরীহ মানুষ,ক্ষতিগ্রস্ত হচ্ছে ঘরবাড়ি,উৎপাদিত ফসল। দীর্ঘ প্রায় চার বছর ধরে বন সংলগ্ন এলাকায় সার্চ লাইট দেয় না বন দপ্তর বলে অভিযোগ করেন তিনি।তাই সাধারণ মানুষের দুর্দশার কথা ভেবে এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান তিনি।

ফালাকাটা ২ নং মন্ডল সভাপতি রঞ্জন বর্মন অভিযোগ করে বলেন,বেশিরভাগ সময় রাতে বিদ্যুৎ না থাকায় বন সংলগ্ন এলাকার মানুষকে চরম দুর্ভোগের শিকার হতে হয়।মানুষের দুর্ভোগের কথা মাথায় রেখে বিধায়কের কাছে সার্চ লাইটের আবেদন করা হয়।বিধায়ক ব্যক্তিগত উদ্যোগে ২ নং মণ্ডলকে ২০০ সার্চ লাইট প্রদান করেন।সেই লাইট আজ বিতরন করা হয় বলে জানান তিনি।সার্চ লাইট পেয়ে উপকৃত হবেন এলাকার মানুষ বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − twelve =