একুশে জুলাই এর মিটিংয়ে যোগদান করতে এসে বকখালি তে সমুদ্রে ডুবে মৃত্যু হল এক তৃণমূল কর্মীর

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: মঙ্গলবার ২৩,জুলাই :: একুশে জুলাই এর ঐতিহাসিক শহীদ সমাবেশে যোগদান করতে এসে দক্ষিণ ২৪ পরগনার বকখালি সমুদ্রে জলে ডুবে মৃত্যু হল নিউ জলপাইগুড়ি এলাকার তৃণমূলের আইএনটিটিইউসি সংগঠনের দায়িত্বপ্রাপ্ত এক নেতার।

স্থানীয় সূত্রে জানা যায় ১৯ শে জুলাই নিউ জলপাইগুড়ি থেকে একুশে জুলাই নাম করে বকখালীতে বেড়াতে আসেন নিউ জলপাইগুড়ির বাসিন্দা রঞ্জিত মন্ডল (৫৩)ও তার ১৬ জন তৃণমূলের কর্মী সমর্থকেরা। রবিবার সকালে বকখালী থেকেই একুশে জুলাই এর শহীদ সমাবেশের উদ্দেশ্যে রওনা দেয়ার কথা ছিল রঞ্জিত মন্ডল ও ১৬ জন তৃণমূলের কর্মী সমর্থকদের।

রবিবার সকালে বকখালি সমুদ্র তে স্নান করতে যান রঞ্জিত মন্ডল ও তার সঙ্গীরা। বকখালীর সমুদ্র তে স্নান করার সময় উত্তাল ঢেউয়ের কারণে তলিয়ে যায় রঞ্জিত মন্ডল। এরপর শুরু হয় তল্লাশি অভিযান তল্লাশি অভিযান চালিয়েও কোনো রকম সন্ধান পাওয়া যায়নি রঞ্জিত মন্ডলের এরপর সোমবার সকালে বকখালি সমুদ্র সৈকত থেকে সিভিল ডিফেন্স এর কর্মীরা রঞ্জিত মন্ডলের মৃতদেহ উদ্ধার করে।

মৃতদেহ উদ্ধারের পর ময়না তদন্ত করার জন্য মৃতদেহ কাকদ্বীপ মহাকুমার হাসপাতালের পাঠানো হয়। এ বিষয়ে সুজয় সরকার নামে মৃতের পরিবারের এক সদস্য তিনি বলেন, গত ১৭ই জুলাই ব্রিগেডের একুশে জুলাই এর সমাবেশে যোগদান করার উদ্দেশ্যে নিউ জলপাইগুড়ি এলাকা থেকে রওনা দিয়েছিল রঞ্জিত মন্ডল ও তার সঙ্গীরা।

ধর্মতলায় না পৌঁছে বকখালীতে পৌঁছায় এবং বকখালিতে রাত্রি বাস করে রবিবার সকালে ব্রিগেডের শহীদ সমাবেশে পৌঁছানোর কথা ছিল রঞ্জিত মন্ডলের । কিন্তু বকখালীতে সমুদ্র স্নান করতে যায় রঞ্জিত মন্ডল ও সঙ্গীরা। সমুদ্রের স্নান করার সময় উত্তাল ঢেউয়ের তলিয়ে যায় রঞ্জিত মন্ডল এরপর বহু খোঁজাখুঁজি করেও কোন সন্ধান মেলেনি।

সোমবার সকালে সিভিল ডিফেন্সের কর্মীরা মৃত অবস্থায় রঞ্জিত মন্ডলকে উদ্ধার করে। রঞ্জিত মন্ডল নিউ জলপাইগুড়ি এলাকার আইএনটিটিইউসির সংগঠনের দায়িত্ব ছিল। কার্যত তৃণমূলের এই নেতার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে গোটা এলাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + one =