জেলাশাসককে ১৫ দিনের মধ্যে ব্যবস্থা করতে হবে বীরেন্দ্র সেতুতে সমস্ত যান চলাচলে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মেদিনীপুর :: বৃহস্পতিবার ২৫,জুলাই :: বীরেন্দ্র সেতুর উপর দিয়ে সমস্ত যানবাহন যাতায়াতের দাবিতে জেলা শাসককে ডেপুটেশন দিল পশ্চিম মেদিনীপুর ডিস্ট্রিক্ট ট্রাক অনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

এদিন তারা মেদিনীপুরের স্পোর্টস কমপ্লেক্স থেকে একত্রিত হয়ে মিছিল করে আসেন।হাতে প্ল্যাকার্ড ,ব্যানার ফেস্টুন নিয়েই তারা প্রতিবাদ মিছিল করে ছুটে আসেন কালেক্টরেটে।সেখানে এক প্রস্থ বিক্ষোভ দেখিয়ে তারা জেলাশাসকের ডেপুটেশন দেন।

তাদের মূল দাবি গুলি ছিল মোহনপুর বাস ব্রিজের ওপর দিয়ে সমস্ত যানবাহন চলাচল করতে দিতে হবে,বৈধ বালি খাদান হতে ওভার লোডিং বন্ধ করতে হবে,রাস্তার ওপরে পুলিশ ও ট্রাফিকের জুলুম বাজি বন্ধ করতে  হবে ।

রাস্তার ওপর পরিবহন দপ্তরের জুলুম বাজি বন্ধ করতে হবে,পাথর ও বালি খাদানের ওপর বি এল আর ও এর জুলুম বাজি বন্ধ করতে হবে। পাশাপাশি তাদের অভিযোগ ২৫ টনের নিচে যানবাহন চলাচলে নির্দেশ দিয়েছে জেলা শাসক এবং জেলা প্রশাসন এই বীরেন্দ্র সেতুর উপর দিয়ে।কিন্তু বাস্তবে দেখা গেছে ২৫ টনের উপর ভারী ভারী যানবাহন যেমন দিনের বেলায় চলছে তেমনি রাতের অন্ধকারে পুলিশের মদতে পুলিশকে টাকা খাইয়ে সেই যানবাহন পারাপার করছে স্থানীয় পুলিশ প্রশাসন।

এর ফলে মার খাচ্ছে ছোট-বড় ব্যবসা করা এই ট্রাক মালিক কর্তৃপক্ষরা।কারণ একটা ট্রাক ঘুরপথে নিয়ে যেতে গিয়ে খরচা পড়ছে এক্সট্রা করে দশ থেকে বিশ হাজার টাকা।এর সঙ্গে নষ্ট হচ্ছে সরকারি খনিজ তেল।

যার ফলে এক দিকে যেমন প্রয়োজনীয় দরকারী জিনিসপত্রের দাম অগ্নিমূল্য হচ্ছে অন্যদিকে অসন্তোষ এবং ক্ষুব্ধ হচ্ছেন ট্রাক চালকরা।তাই অবিলম্বে এই বীরেন্দ্র সেতু তথা বাস ব্রিজের উপর দিয়ে সমস্ত রকম যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা তুলতে হবে প্রশাসন থেকে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × two =