উষ্ণায়নের মাত্রা।পরিবেশকে সুস্থ রাখতে এবার এগিয়ে এলেন একদল মহিলা। তাদের উদ্যোগে তমলুকের বিভিন্ন প্রান্তে রোপণ করা হলো আম,জাম,কাঁঠাল, বট,অশ্বত্থ সহ একাধিক প্রজাতির গাছ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: তমলুক :: সোমবার ২৯,জুলাই :: বৃক্ষ ধ্বংসের কারনে প্রকৃতির খামখেয়ালি পরিস্থিতি তৈরি হচ্ছে।বাড়ছে উষ্ণায়নের মাত্রা।পরিবেশকে সুস্থ রাখতে এবার এগিয়ে এলেন একদল মহিলা। তাদের উদ্যোগে তমলুকের বিভিন্ন প্রান্তে রোপণ করা হলো আম,জাম,কাঁঠাল, বট,অশ্বত্থ সহ একাধি প্রজাতির গাছ।

রবিবার তমলুক পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের ফিট এন্ড ফ্যাব ওয়েলনেস সেন্টারের পক্ষ থেকে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়। সংস্থার সদস্য পায়েল, অন্তরা, বিজলিরা জানান,,মহিলা পরিচালিত একটি সংস্থা। আমরা সারা বছর ধরে সমাজের নানা কাজের সাথে নিজেদের যুক্ত রাখি। বর্তমান সময়ে পরিবেশের যা অবস্থা তাতে মনে হয়েছে পরিবেশকে সুস্থ রাখতে শুধু বৃক্ষ রোপণ করে দিয়ে কাজ শেষ করা যাবে না।

তাকে বড় করে তোলার দায়িত্ব নিতে হবে। আমরা সেই দায়িত্ব পালনের লক্ষ্যে তমলুকের বিভিন্ন এলাকায় শতাধিক বিভিন্ন প্রজাতির চারাগাছ রোপণ করলাম। সেই সাথে অঙ্গীকার করছি গাছ গুলি যতদিন না বড় হয়ে উঠছে তার দেখভাল আমরা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − 3 =