গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে আবারও ডুবলো ট্রলার, উদ্ধার ১৪ জন মৎস্যজীবী

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: পাথরপ্রতিমা :: রবিবার ৪,আগস্ট :: আবহাওয়ার উন্নতি হতে গভীর সমুদ্রে মাছ ধরার উদ্দেশ্যে দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন মৎস্য বন্দর থেকে গভীর সমুদ্রে মাছ ধরার উদ্দেশ্যে রওনা দিয়েছে বহু মৎস্যজীবী ট্রলার। রবিবার গভীর সমুদ্রে মাছ ধরার উদ্দেশ্যে পাথরপ্রতিমার এল প্লট থেকে এফবি দশভূজা নামে একটি ট্রলার ১৪ জন মৎস্যজীবী নিয়ে বঙ্গোপসাগরে মাছ ধরার উদ্দেশ্যে রওনা দিয়েছিল।

পাথরপ্রতিমার বাঘের চরের কাছে উত্তাল ঢেউয়ের কারণে ট্রলারে পাটাতন ফুটো হয়ে ট্রলারের মধ্যে জল ঢুকতে থাকে এরপর মুহুর্তের মধ্যে হু হু করে ট্রলারের মধ্যে জল ঢোকার কারণে মুহূর্তের মধ্যে ট্রলারটি ডুবে যায়। প্রাণ বাঁচানোর তাগিদে ট্রলার থেকে গভীর সমুদ্রে ঝাঁপ দেন মৎস্যজীবীরা।

সমুদ্রে মৎস্যজীবীরা সাহায্যের জন্য চিৎকার শুরু করে দেয়। মৎস্যজীবীদের চিৎকার শুনে সাহায্যের জন্য এগিয়ে আসে আশপাশে থাকা অন্যান্য ট্রলার । তাদের সহযোগিতায় ১৪ জন মৎস্যজীবীকে নিরাপদে উদ্ধার করা সম্ভব হয়।

এরপর ওই মৎস্যজীবীদের নামখানা মৎস্য বন্দরে নিয়ে আসা হয়। তাদের প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় কাকদ্বীপ সুপার স্পেশালিটি হাসপাতালে। বর্তমানে কাকদ্বীপ সুপার স্পেশালিটি হাসপাতালে ওই মৎসজীবীরা চিকিৎসাধীন রয়েছেন এবং সকল মৎস্যজীবীরা সুস্থ রয়েছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four − 1 =