সরকারি রাস্তা ও নদী দখল করল কারখানা, গ্রামবাসীদের বিক্ষোভ ও উত্তেজনা কারখানা কর্তৃপক্ষ অভিযোগ অস্বীকার করেছে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: জামুড়িয়া :: বৃহস্পতিবার ১২,সেপ্টেম্বর :: জামুরিয়া থানার অন্তর্গত বাহাদুরপুর গ্রাম পঞ্চায়েতের ধসাল গ্রামে সরকারি নথিভুক্ত রাস্তা ও ছোট নদী (জোড়) দখলের অভিযোগে চরম ক্ষুব্ধ স্থানীয় মানুষ। চাষের জমিতে জল জমে গত দুই বছর ধরে চাষাবাদ করা সম্ভব হচ্ছে না বলে অভিযোগ তাদের।

এর প্রতিবাদে স্থানীয় লোকজন স্পিনটেক টিউব প্রাইভেট লিমিটেড কোম্পানির বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

স্থানীয় বাসিন্দা মহেশ ওঝা জানান, কয়েক বছর আগে স্পিনটেক টিউব প্রাইভেট লিমিটেড কোম্পানির কর্মকর্তারা গ্রামের লোকজনের কাছে জমি দাবি করেন।তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন যে গ্রামের উন্নয়ন হবে এবং গ্রামের বেকার যুবকদের কর্মসংস্থান হবে।

কিন্তু এখন কোম্পানিটি ধসাল মৌজার দুটি নথিভুক্ত রাস্তা সম্পূর্ণভাবে বন্ধ করে দিয়েছে,যার একটি ৫৬ নম্বর মানচিত্রে এবং অন্যটি ২ ও ৩ নম্বর মানচিত্রে অবস্থিত।এ কারণে আশপাশের গ্রামের সঙ্গে যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এছাড়া গ্রামের উত্তর-পশ্চিম দিকে অবস্থিত ছোট নদী “জোড়” যেটি ধশাল, বাহাদুরপুর,বিজয় নগর এবং ধসনা মৌজার বৃষ্টির জল সিঙ্গারান নদীতে পৌঁছে দিত, সেটিও সম্পূর্ণভাবে অবরুদ্ধ হয়ে পড়েছে।কোম্পানি এতে ওই গ্রামের শত শত বিঘা জমি জলে তলিয়ে গেছে এবং গত দুই বছর ধরে এ জমিতে চাষাবাদ করা সম্ভব হচ্ছে না, এতে কৃষকরা চরম বিপাকে পড়েছেন। গ্রামের শ্মশান দখল করে সেখানে রাস্তা বানিয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + one =