ছয় নম্বরের পূর্ব শংকরদহ এলাকায় অনুষ্ঠিত হলো আদিবাসী করম উৎসব ২০২৪

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: সন্দেশখালী :: রবিবার ১৫,সেপ্টেম্বর :: সন্দেশখালি ১ নম্বর ব্লকের ছয় নম্বর বয়ারমারী পূর্ব শংকরদহ এলাকায় শনিবার অনুষ্ঠিত হয় আদিবাসী করম উৎসব ২০২৪। সুন্দরবন বিরসা মুন্ডা আদিবাসী উন্নয়ন সমিতি ও সন্দেশখালীর বিধায়ক সুকুমার মাহাতোর উদ্যোগে এই উৎসব অনুষ্ঠিত হয়।

এই উৎসবে উপস্থিত ছিলেন সুন্দরবনের বিরসা মুন্ডা আদিবাসী উন্নয়ন সমিতির সম্পাদক অশ্বিনী মাহাত, সন্দেশখালীর বিধায়ক সুকুমার মাহাতো, সুন্দরবন বিরসা মুন্ডা আদিবাসী উন্নয়ন সমিতির বিশিষ্ট সদস্য মানস মাহাতো সহ এলাকার কয়েকশ আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা।

এদিন এই অনুষ্ঠানে আদিবাসীদের বিভিন্ন ধরনের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শংকরদহ এলাকায় বর্ণাঢ্য শোভা যাত্রার মধ্য দিয়ে এদিন এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। তারপর সন্ধ্যাবেলায় বিরসা মুন্ডার ছবিতে মাল্যদান ও প্রদীপ প্রজ্জ্বলিত করে সান্ধ্যকালীন অনুষ্ঠানের শুভ সূচনা করেন সন্দেশখালীর বিধায়ক সুকুমার মাহাতো। তারপর থেকে শুরু হয় আদিবাসীদের করমপূজা ও সান্ধ্যকালীন অনুষ্ঠান।

করম পূজোর পাশাপাশি সারারাত ধরে চলে আদিবাসী সম্প্রদায়ের বিভিন্ন ধরনের সংগীত ও নৃত্য। এই অনুষ্ঠান থেকে এলাকার বিশিষ্টজনদের ও বেশ কিছু প্রশাসনিক আধিকারিকদের বিশেষভাবে সম্বর্ধনা জানানো হয়। পাশাপাশি সন্দেশখালীর বিধায়ক সুকুমার মাহাতো কেও এই কমিটির পক্ষ থেকে বিশেষভাবে সম্বর্ধনা জানানো হয়।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 15 =