এবারের বন্যা ম্যান মেড। ঘাটালে বন্যা পরিদর্শনে এসে মুখ্যমন্ত্রী এভাবেই তোপ দাগলেন।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ঘাটাল :: বৃহস্পতিবার ১৯,সেপ্টেম্বর :: এবারের বন্যা ম্যান মেড। ঘাটালে বন্যা পরিদর্শনে এসে মুখ্যমন্ত্রী এভাবেই তোপ দাগলেন। এর সাথে তিনি আশ্বাস দেন রাজ্য সরকার মাস্টারপ্ল্যান রুপায়ন করবে।

ঘাটালের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে ঘাটালে রানির বাজারে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিকদের সাথে কথা বলার সময় মুখ্যমন্ত্রী বলেন, ২০০৯ সালের পর এত জল কোনোদিন ছাড়া হয়নি। ফরাক্কা কুড়ি বছর ধরে ড্রেজিং হয় নি, ডিভিসি ড্রেজিং হয় না। যখনই ঝাড়খন্ডে বৃষ্টি হয়, ওরা ঝাড়খন্ড কে বাঁচায় আর বাংলায় সব জল ছেড়ে দেয়।

পরশুদিন অনুরোধ করেছিলাম অল্প অল্প জল ছাড়ুন, কিন্তু এত জল ছেড়েছে যে ২০০৯ সালের পর থেকে কোনো দিন এত জল ছাড়া হয়নি। মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে বলেন কেন্দ্র বঞ্চনা করছে।

কেন্দ্রীয় সরকার মাস্টারপ্ল্যান করল না। আমরা রাজ্য সরকার থেকে প্রক্রিয়া শুরু করেছি। কাজটা করতে দুই বছর সময় লাগবে ।প্রায় দেড় হাজার কোটি টাকার পরিকল্পনা বলে মুখ্যমন্ত্রী বলেন।

বন্যা পরিস্থিতি পরিদর্শনের পর মুখ্যমন্ত্রী মেদিনীপুর সারকিট হাউসে যাওয়ার পথে রানীরবাজারে আসেন। বানভাসি মহিলারা মুখ্যমন্ত্রীর গাড়ির সামনে দাঁড়ান মুখ্যমন্ত্রীর সাথে কথা বলার জন্য ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + eighteen =