‘বাংলা কত বঞ্চনা সহ্য করবে?’ DVC জল ছাড়ায় ষড়যন্ত্রের অভিযোগ মুখ্যমন্ত্রীর

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ঘাটাল :: বৃহস্পতিবার ১৯,সেপ্টেম্বর :: ‘বাংলা কত বঞ্চনা সহ্য করবে?’ ডিভিসি জল ছাড়ায় ষড়যন্ত্রের অভিযোগ মুখ্যমন্ত্রীর হুগলি পুড়শুড়ার পরে ঘাটালে বন্যা পরিস্থিতি দেখতে হাঁটু জলে নেমে পরিদর্শন করলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, কেন্দ্র সরকারের কাছে ঘাটাল মাস্টার প্ল্যান পড়ে রয়েছে। না করায় রাজ্য সরকার সেটা নিজে হাতে নিয়েছে করার জন্য।

ডিভিসি- এর ছাড়া বিপুল পরিমাণ জলে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা আজ বন্যা কবলিত। ঝাড়খণ্ডের জলে বাংলা প্লাবিত হচ্ছে। সাড়ে তিন লক্ষ কিউসেক জল ছাড়া হয়েছে ডিভিসি থেকে। এত জল এর আগে ছাড়া হয়নি। পরিকল্পিত ভাবে বাংলায় এই ম্যান মেড বন্যা করা হচ্ছে। আমি নিজে ডিভিসি-র সঙ্গে কথা বলেছি। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছি।

আজ ঘাটালের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে ঘাটালে রানির বাজারে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিম মেদিনীপুরের ঘাটালে আমি বন্যা পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখেছি। বন্যা দুর্গত মানুষদের সঙ্গে কথা বলেছি। আগামীকাল যাবো পাঁশকুড়াতে। বন্যা পীড়িত মানুষদের যে কোনো দরকারে আমাদের সরকার তাদের পাশে আছে। আমি প্রশাসনকে এ সংক্রান্ত প্রয়োজনীয় নির্দেশ দিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − seven =