এন্টালি কাঁঠাল বাগান সার্বজনীন পুজো এবছর ৭৮ তম বর্ষ। ৭৭ বছর তারা সবাকিয়ানায় পুজো করলেও এ বছর তাদের পুজোতে আসছে ‘থিম’ বিশ্বের বাস্তুতন্ত্র রক্ষা করা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বিনোদন ডেস্ক নিউজ :: মঙ্গলবার ১,অক্টোবর :: এন্টালি কাঁঠাল বাগান সার্বজনীন পুজো এবছর ৭৮ তম বর্ষ। ৭৭ বছর তারা সবাকিয়ানায় পুজো করলেও এ বছর তাদের পুজোতে আসছে ‘থিম’। তাদের থিম শিল্পী সুদীপ্ত ধর বলেন, তাদের এ বছরের থিমের মূল বিষয় হলো, বিশ্বের বাস্তুতন্ত্র রক্ষা করা।

শিল্পী বলেন, দেবাদিদেব মহাদেব আমাদের সৃষ্টি ও ধ্বংসের দেবতা। আর এই সৃষ্টি ও ধ্বংসের মাঝে আমাদের রক্ষা করে চলেছেন মা দুর্গা। কিন্তু মানুষ উন্নত সভ্যতার নামে আসলে একটা ধ্বংসের পথে এগিয়ে চলেছে। বিশ্বের বাস্তুতন্ত্র নষ্ট হচ্ছে। ফলে পৃথিবী থেকেই বহু প্রাণী লুপ্ত হয়ে যাচ্ছে। তাই সময় এসেছে সেই বাস্তুতন্ত্রকে ফিরিয়ে আনার। তিনি জানান, এবার তারা মানুষের কাছে সেই বার্তাই দিতে চলেছে। তাদের প্যান্ডেলে থাকবে বিলুপ্ত প্রায় বহু প্রাণী।

ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, এবছর তারা নতুন বার্তা নিয়ে এসেছেন। এন্টালি কাঁঠাল বাগানের সমস্ত মানুষের সহযোগিতায় গড়ে উঠছে তাদের মন্ডপ। তিনিও বলেন, এই পৃথিবীকে ধ্বংসের হাত থেকে রক্ষা করার একটা বার্তা তারা এই পুজোর মধ্য দিয়ে দিতে চান।

তিনি আরও বলেন, তাদের মঞ্চকে তারা এমনভাবে সাজাচ্ছেন, যে শিশু থেকে বয়স্ক মানুষ সকলেরই তা ভালো লাগবে। আগামী ৩ তারিখ সকলের জন্য পুজো মন্ডপ খুলে দেওয়া হবে। তিনি সকলকে তাদের পুজো দেখার জন্য আমন্ত্রণ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 3 =