ছদ্মবেশে সুকন্যা বেরিয়ে পড়লেন মধ্যরাতে আগ্রার রাজপথে

নিউজ ডেস্ক  :: সংবাদ প্রবাহ :: আগ্রা :: মঙ্গলবার ১,অক্টোবর :: আগ্রা ও পার্শ্ববর্তী অঞ্চলের নারী নিরাপত্তা দেখতে ৩৩ বছর বয়সী আইপিএস অফিসার সুকন্যা শর্মা অটো করে ঘুরে বেড়ালেন প্রায় সারা রাত। আগ্রার অ‌্যাসিস্ট‌্যান্ট পুলিশ কমিশনার। রাতের শহরে একাই ছদ্মবেশে বেরিয়ে পড়েন মহিলাদের নিরাপত্তা খতিয়ে দেখতে।

সেই সঙ্গে জরুরি কালীন ডায়াল ১১২ সঠিকভাবে কাজ করছে কিনা, তাও পরখ করে দেখেন। সাদা শার্ট আর কালো জিন্সে তাঁকে কেউই চিনতে পারেনি। আগ্রা ক্যান্ট রেলওয়ে স্টেশন, এমজি রোড এবং সদর বাজার-সহ বেশ কয়েকটি সংবেদনশীল এলাকা পরিদর্শন করেন।

এখানেই শেষ নয়, ১১২ তে ফোন করে সাহায্য চান তিনি। পরখ করে দেখেন পুলিশের কুইক রেস্পন্স টিম ঠিক মতো কাজ করছে কিনা। কয়েকটি সংবেদনশীল এলাকা পরিদর্শন করেন। আগ্রা পুলিশ সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘এক্স’-এ সুকন‌্যার অভিযানের কথা জানিয়ে লেখে,‘সাধারণ পোশাকে সুকন্যা শর্মা, জনবহুল এবং সংবেদনশীল এলাকা পরিদর্শনে একটি অটোতে একা ভ্রমণ করেন।

তিনি সাহায্যপ্রার্থী সেজে কার্যকারিতা মূল্যায়ন করতে ইউপি ১১২ (জরুরি হেল্পলাইন) ব্যবহার করে জরুরি নিরাপত্তা ব্যবস্থাও পরীক্ষা করে দেখেছেন।” সুকন্যা খুশি হয়ে এই বার্তা দিয়েছে যে, ১১২ দ্রুত কাজ শুরু করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + 10 =