ইসলামী মৌলবাদী মাহফুজ আলম এখন ব-কলমে বাংলাদেশ চলাচ্ছে – তসলিমা নাসরিন

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা নিউজ ডেস্ক :: মঙ্গলবার ১,অক্টোবর :: শেখ হাসিনা পরবর্তী বাংলাদেশ কি সত্যিই নোবেল জয়ী মহম্মদ ইউনুসের নেতৃত্বে চলছে? এই প্রশ্ন উঠেছে অনেকের মধ্যেই। এবার সেই প্রশ্নের উত্তর দিলেন বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নারসিন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক দীর্ঘ পোস্টে এই দাবি করেছেন তসলিমা।

তিনি লিখেছেন, “আমি মনে করি বাংলাদেশ চালাচ্ছে একটা ২৮ বছর বয়সী ছেলে, তার নাম মাহফুজ আলম বা মাহফুজ আব্দুল্লাহ। মহম্মদ ইউনুসের বিশেষ সহযোগী সে। ৮৪ বছর বয়সের ইউনুস জরাগ্রস্ত। সুতরাং খুব স্বাভাবিক যে তাঁর বিশেষ সহযোগীই ইউনুসের হয়ে প্রধান উপদেষ্টার কাজ করছে।” তসলিমার এই লেখা নিয়ে বিস্তর বিতর্ক তৈরী হয়েছে।

তসলিমার দাবি, মাহফুজ আলম বাংলাদেশের ধর্মনিরপেক্ষ আদর্শে বিশ্বাসী নয়। তিনি ইসলামপন্থী মৌলবাদী। ‘হিজবুত তাহরীর’ নামে এক জঙ্গি সংগঠনের সঙ্গেও সে যুক্ত বলে অভিযোগ তসলিমার।

কিন্তু প্রশ্ন উঠেছে, কেই এই নব যুবক? কে এই মাহফুজ আলম? ২০১৫-১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র ছিলেন তিনি। গণতান্ত্রিক ছাত্রশক্তি নামে এক ছাত্র সংগঠনের নেতা হিসেবে পরিচিত ছিলেন তিনি। যে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ সংগঠনের নামে বাংলাদেশে হাসিনা বিরোধী আন্দোলন চলেছে, সেই সংগঠনের লিয়াজোঁ কমিটির সমন্বয়ক ছিলেন তিনি।

গত ২৮ অগস্ট তাঁকে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী পদে চুক্তিভিত্তিতে নিয়োগ করা হয়েছে। স্বাভাবিক কারণেই এখন ঐদিকে লক্ষ বিশ্ববাসীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 5 =