উত্তর ২৪ পরগনার বসিরহাট পুলিশ জেলা অভিনব উদ্যোগ নিল

রাজা ভঞ্জ চৌধুরী  :: সংবাদ প্রবাহ :: বসিরহাট :: শুক্রবার ৪,অক্টোবর :: উত্তর ২৪ পরগনার বসিরহাট পুলিশ জেলা অভিনব উদ্যোগ নিল সীমন্ত থেকে সুন্দরবনের ১১ টি থানার দশটি ব্লকে এবার প্রায় ১৬০০ দুর্গাপুজো হচ্ছে। বিশেষ করে মহিলা পুজো উদ্যোক্তারা এগিয়ে এসেছে এবার দশভূজার আরাধনায় রাজ্য দেশের মানচিত্রে বসিরহাটের পূজায় এক আলাদা ঐতিহ্য রয়েছে।

একদিকে বনেদি বাড়ি, জমিদার বাড়ি ,রাজবাড়ি পুজো দেখতে দেশ-বিদেশ থেকে বহু দর্শনার্থীরা এসে জমায়েত হন বসিরহাটে পাশাপাশি দুই বাংলার বিসর্জন ঘিরে আবেগ প্রাচীন কাল থেকেই ঐতিহ্য বহন করে রয়েছে। বসিরহাটের পুজো এবার সেই দর্শনার্থীদের ঢল সামলাতে সামলাতে পুলিশ জেলার উদ্যোগে কিউআর কোড স্ক্যান করলে জিপিআরএস চলে আসবে সেটা সেখান থেকে গুগলে চলে গেলে কোন পথে কোন রাস্তায় দুর্গাপুজো গুলো হচ্ছে সেই রোড ম্যাপ দেখিয়ে দেবে।

পাশাপাশি চলাকালীন কোন অপপ্রচার হলে কড়া হাতে দমন করবে একদিকে ২৪ ঘন্টা পিঙ্ক মোবাইল ভ্যান সঙ্গে উইনারস বাহিনীর সদস্যরা থাকবেন দ্রুত গন্তব্যে পৌঁছে যাবেন কোন অপ্রীতিকর ঘটনা আমরা বরদাস্ত করব না বসিরহাট পুলিশ জেলার পুলিশ সুপার হোসেন মেহেদী রহমান জানিয়ে দিলেন। পুজোর কিউ আর কোড জিপিয়ারএস উদ্বোধন করলেন।

অতিরিক্ত পুলিশ সুপার পার্থ ঘোষ ও দুর্বার ব্যানার্জি বসিরহাট মহাকুমার শাসক আশীষ কুমার,ডিএসপি দীপাঞ্জন চট্টোপাধ্যায়, উত্তর ২৪ পরগনা জেলার সহ-সভাপতি বীনা মণ্ডল বসিরহাট দক্ষিণের বিধায়ক চিকিৎসক সপ্তর্ষি বন্দ্যোপাধ্যায় বসিরহাট পৌরসভার চেয়ারম্যান অদিতি মিত্র রায় চৌধুরী ,এছাড়াও ১১ টি থানার পুলিশ আধিকারিকরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 2 =