বসিরহাট পৌরসভার উদ্যোগে ইছামতি নদীর বোটঘাট থেকে যাত্রা শুরু করলো চলমান লঞ্চ। যেখানে থাকবে পর্যটকদের কাছে বাড়তি আকর্ষণ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বসিরহাট :: বুধবার ৯,অক্টোবর :: উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার বসিরহাট পৌরসভার উদ্যোগে ইছামতি নদীর বোটঘাট থেকে যাত্রা শুরু করলো চলমান লঞ্চ। যেখানে থাকবে পর্যটকদের কাছে বাড়তি আকর্ষণ।

এক ঘন্টায় ৩০০ টাকা তার সঙ্গে চা কফি বিস্কুট পাশাপাশি ইছামতির নদীর কাকড়া চিংড়ি মাছ বিভিন্ন নোনা মাছের বাহারি মেনু আগে থাকতে এই নম্বরে যোগাযোগ বুকিং করতে হবে ৭৬৭৯২২২৯০২ /,৯৭৩৩৭২০১৯৪ ইতিমধ্যে পুজোর কটা দিন বুক হয়ে গেছে পাশাপাশি ইছামতি নদীতে প্রতিমা বিসর্জন দেখতে এই ভ্রাম্যমান লঞ্চ পর্যটকদের কাছে বাড়তি আকর্ষণের কেন্দ্রবিন্দু।

পুজোয় পেয়ে রীতিমতো খুশি রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা পর্যটকরা। বসিরহাটে এই প্রথম লঞ্চ ভাসমান রেস্তোরাঁ পেয়ে খুশি। যেখানে রয়েছে একাধিক প্রাচীন নিদর্শন যেমন ভারত ও বাংলাদেশ সীমান্তের পানিতর গ্রামে কথা সাহিত্যিক বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের প্রথম স্ত্রী গৌরি দেবীর বাড়ির প্রাচীন ঐতিহ্য সংস্কৃতি বহন করে এসেছে সেইসব নিদর্শন দেখতে পাবে

পাশাপাশি স্বাধীনতা সংগ্রামী শহীদ দিনেশ মজুমদারের স্মূতি বিজড়িত প্রাচীন বাড়ি। শতাব্দী প্রাচীন বহু বাড়ি রয়েছে যেমন বসু,কর ব্যানার্জি, ভট্টাচার্য সহ একাধিক প্রাচীন জমিদার বাড়ির নিদর্শন চাক্ষুষ করতে পারবেন ।

অন্যদিকে সংগ্রামপুরে সংগ্রাম সিংহের তৈরি করা ৫০০ বছরের পুরনো কালিবাড়ি অন্যদিকে বসিরহাটে প্রাচীন যেসব বাড়ি রয়েছে সেগুলো নিজের চোখে চাক্ষুস করে দেখে নিতে পারবে। সকাল ৯ টা থেকে রাত্রি ৮,টা পর্যন্ত পর্যটকরা পরিষেবা পাবে।

এই ভ্রাম্যমান রেস্তরা উদ্বোধন করেন বসিরহাট মহাকুমার শাসক আশীষ কুমার । এছাড়াও ছিলেন বসিরহাট পুলিশ জেলার পুলিশ সুপার হোসেন মেহেদী রহমান, বসিরহাট দক্ষিণের বিধায়ক সপ্তর্ষি বন্দ্যোপাধ্যায় ,বসিরহাট পৌরসভা চেয়ারম্যান অদিতি মিত্র রায়চৌধুরী সহ কাউন্সিলর প্রশাসনিক আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − 7 =