বয়োজ্যেষ্ঠদের বিভিন্ন পূজো মণ্ডপ ঘোরালো পুলিশ

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ধূপগুড়ি :: শুক্রবার ১১,অক্টোবর :: মেঘলা আকাশ ও ঝিরিঝিরি বৃষ্টির মধ্যেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজায় সবাই হৈ হুল্লোর ও উৎসবে মেতে উঠেছে। ঠিক তখন বয়োজ্যেষ্ঠরা আক্ষেপ করছিলেন কারণ বয়সের কারণে তাদের হয়তো পুজো দেখা হবে না বলে। কেননা নিজেরা যে একা পূজা মন্ডপে যাবেন সে উপায় নেই।

অন্যদিকে পরিবারে সেরকম কেউ নেই যে পূজামণ্ডপ দেখাতে নিয়ে যাবে।এই আক্ষেপ নিয়ে নিজেদের বাড়িতেই বসেছিলেন ধূপগুড়ি মহকুমার বিভিন্ন এলাকার বয়োজ্যেষ্ঠরা।কিন্ত জলপাইগুড়ির জেলা পুলিশের অনুপ্রেরণায় এবং ব্যবস্থাপনায় আক্ষেপ আর থাকল না।পুলিশের পক্ষ থেকে ধূপগুড়ি মহকুমার বিভিন্ন এলাকায় খোঁজ নেওয়া হয় এলাকার প্রবীণদের বিষয়ে।যারা বয়সের ভারে পুজোর উৎসবে সামিল হতে পারছিলেন না।

এরপর বয়োজ্যেষ্ঠদের এরকম একটা তালিকা তৈরি করা হয়।এরপর তাদেরকে নিয়ে রীতিমতো দুটি বড় বাস ভাড়া করে ধূপগুড়ি থানার আইসি অনিন্দ্য ভট্টাচার্যের নেতৃত্বে একটি বিশেষ দল বিভিন্ন পূজা মন্ডপ ঘুরে দেখতে বেরিয়ে পড়ে।ধূপগুড়ি শহরের প্রায় সব কয়টি পুজো মন্ডপেই পুলিশ কর্মীরা বয়স্কদের হাত ধরে প্রতিমা দর্শন করান।

আর পুলিশের উদ্যোগে গাড়িতে করে এই বয়সেও বিভিন্ন পুজো মন্ডপ ঘুরে মেতে উঠলেন তাঁরা।যেন ছেলেবেলার কথা মনে পড়ে গেল তাদের।এদিকে উৎসবের দিনগুলোতে আইন শৃঙ্খলা রক্ষার্থে অনেক পুলিশ কর্মীকেই পরিবার থেকে দূরে থাকতে হয়।সেই জায়গায় প্রবীণদের নিয়ে পুজো দেখতে বেরিয়ে পুলিশ কর্মীরাও যেন পুজোর সময় পরিবারের থেকে দূরে থাকার আক্ষেপ মিটিয়ে নিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =