শান্তিপূর্ণভাবে দশমীর বিসর্জন হলো ডুয়ার্সএর মালবাজারে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালবাজার :: সোমবার ১৪,অক্টোবর :: দুই বছর আগের দশমীর রাতের দুঃস্বপ্ন কোনোদিন ভুলবে না মালবাজারবাসী। তাই দশমীতে প্রতিমা বিসর্জনে সতর্ক ছিল জেলা প্রশাসন। গতবছর থেকেই ডুয়ার্সের মাল নদীতে প্রতিমা বিসর্জনের জন্য একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

এবারো দশমীতে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেকারণে প্রচুর বিপর্যয় মোকাবিলা বাহিনী, ভলান্টিয়ার, পুলিশ কর্মী, সিভিল ডিফেন্সের কর্মীদের মোতায়েন করা হয়েছে।প্রতিটি পূজা কমিটির পাঁচ জন সদস্য নদীতে নেমে প্রতিমা বিসর্জন করবেন। ঘাট থেকে অনেকটা দূরে প্রতিমা এনে রাখার ব্যবস্থা করা হয়েছে। সেখানে থেকে একটি করে প্রতিমা নিয়ে আসা হবে মাল নদীতে।

সন্ধ্যা আরতির ব্যবস্থা করা হয়। উপস্থিত ছিলেন রাজ্যের অনগ্ৰসর শ্রেণী কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী বুলু চিক বড়াইক, অতিরিক্ত জেলাশাসক প্রিয়দর্শনী ভট্টাচার্য, মাল পৌরসভার ভাইস চেয়ারম্যান উৎপল ভাদুড়ি সহ মাল মহকুমাশাসক, মাল মহকুমা পুলিশ আধিকারিক সহ অনেকে।

উল্লেখ্য দুই বছর আগে ২০২২ সালে বিসর্জন চলাকালীন মাল নদীতে আচমকা হড়পা বান আসে। নদীতে ভেসে যান অনেকেই। মৃত্যু হয় ৮ জনের। মৃতদের পরিবারের সদস্যদের সমবেদনা জানাতে পরবর্তীতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মালবাজারে আসেন। পাশাপাশি এরকম যেন আর না হয় সেবিষয়ে প্রশাসনকে ব্যবস্থা নিতে বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + thirteen =