হারিশ্চন্দ্রপুরে রাস্তা মেরামতের দাবি তুললেও হয়নি সুরাহা। শেষমেশ রাস্তার জমা জলে জাল ফেলে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা।

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: সোমবার ১৪,অক্টোবর :: রাস্তার বেহাল দশা। জায়গায় জায়গায় গর্ত। বর্ষার পরেও রাস্তায় জল জমে থাকে। সারা বছরই দুর্ভোগ পোহাতে হয় স্থানীয়দের।রাস্তা মেরামতের দাবি তুললেও হয়নি সুরাহা। শেষমেশ রাস্তার জমা জলে জাল ফেলে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা।

সোমবার সকালে ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর ২ ব্লকের ইসলামপুর গ্রাম পঞ্চায়েতের চাঁদপুর গ্রামে। স্থানীয়দের অভিযোগ,মহানন্দা বাঁধ রোড থেকে শুরু করে আব্দুল হাই এর বাড়ি পর্যন্ত প্রায় পাঁচশ মিটার রাস্তা দীর্ঘ পাঁচ বছর ধরে বেহাল অবস্থায় পড়ে আছে। ইসলামপুর অঞ্চল ও সাদলীচক অঞ্চলের মধ্যে সংযোগকারী রাস্তা হচ্ছে এটি।

এই রাস্তা দিয়ে প্রায় ৩০ টি গ্রামের মানুষ যাতায়াত করে থাকেন।কুমেদপুর হাট ও‌ কুমেদপুর রেলস্টেশনে এই রাস্তা দিয়ে যাওয়া যায়। বর্তমানে সেই রাস্তা জলকাদায় একাকার হয়ে পড়ে রয়েছে। চলাচলের অযোগ্য হয়ে উঠেছে।

সমস্যার কথা বহুবার জানানো হয়েছে স্থানীয় পঞ্চায়েত থেকে শুরু করে ব্লক প্রশাসনের কাছে। কিন্তু মেলেনি কোনও প্রতিকার।তাই‌ চাঁদপুর ও ইসলামপুর এলাকার বাসিন্দারা রাস্তার মেরামতের দাবিতে আন্দোলনে নামেন।

তাঁরা রাস্তায় জাল ফেলে প্রতীকি মাছ ধরে বিক্ষোভ দেখান।এবং রাস্তা সংস্কারের আশ্বাস না মেলা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারিও দেন। যদিও শেষমেশ স্থানীয় পঞ্চায়েত সমিতির সদস্যের আশ্বাস পেয়ে আন্দোলনকারীরা অবরোধ তুলে নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 10 =