মালদাতেও জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার রাতে অনুষ্ঠিত হলো ২০২৪ পুজো কার্নিভাল।

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: মঙ্গলবার ১৫,অক্টোবর :: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সারা রাজ্যের পাশাপাশি মালদাতেও জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার রাতে অনুষ্ঠিত হলো ২০২৪ পুজো কার্নিভাল।

শহরের সুকান্ত মোড় থেকে রথবাড়ি মোড় পর্যন্ত আয়োজন করা হয় পুজো কার্নিভালের। এবারে  মালদা কার্নিভালের তৃতীয় বর্ষ। শহরের প্রধান রাস্তায় কার্নিভাল হয়। এবছর ইংরেজবাজার ও পুরাতন মালদা শহরের মোট ২৭ টি পুজো কমিটি কার্নিভালে অংশগ্রহণ করে।

প্রতিমার শোভাযাত্রার সঙ্গে আদিবাসী নৃত্য থেকে বাংলার বিভিন্ন লোক সংস্কৃতি, মালদার বিখ্যাত গম্ভীরা ও মুখোশ নাচ, পুরুলিয়ার বিখ্যাত ছৌ নৃত্য, এছাড়া বিভিন্ন ঐতিহ্য ও ইতিহাস তুলে ধরা হয়। প্রদীপ প্রজ্বলন করে এদিন সন্ধ্যায় শুরু হয় কার্নিভালের অনুষ্ঠান।

জেলা প্রশাসনের পক্ষ থেকে পশ্চিমবঙ্গ সরকারের উন্নয়নমূলক প্রকল্প তুলে ধরার পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠান প্রদর্শন করে শিল্পীরা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজ্যের দুই রাষ্ট্রমন্ত্রী সাবিনা ইয়াসমিন ও তাজমুল হোসেন, রাজ্যসভার সাংসদ মৌসুম নূর, জেলা শাসক নীতিন সিংহানিয়া, পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব, বিধায়ক রহিম বক্সি প্রমুখ বিশিষ্ট ব্যক্তিরা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =