বিরল ঘটনা :: বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে একইদিনে জন্ম নিলো ৯ জোড়া জমজ বাচ্ছা।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: শুক্রবার ১৮,অক্টোবর :: বিরল ঘটনা বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে একইদিনে জন্ম নিলো ৯ জোড়া জমজ বাচ্ছা। ২৪ ঘন্টায় এতগুলি যমজ বাচ্ছার জন্ম এর আগে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে হয়নি। জন্ম নেওয়া ১৮ টি শিশুর মধ্যে ১১জনই কন্যা। বাকি ৭টি পুত্র সন্তান।

আপাতত মা এবং শিশু সবাই সুস্থ বলে বর্ধমান মেডিকেল কলেজ প্রসূতি বিভাগ সুত্রে জানানো হয়েছে।‌ বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল সুত্রে জানা গিয়েছে, হাসপাতালের বহির্বিভাগের উপরে থাকা স্ত্রী এবং প্রসূতি বিভাগের এই ‘বিরল’ ঘটনা ঘটে। এখানেই নয়জন মা সারাদিনের মধ্যে যমজ বাচ্ছার জন্ম দেন।

আরও উল্লেখযোগ্য এই ১৮টি বাচ্ছার মধ্যে ১১টি কন্যা সন্তান। শিশুগুলির মধ্যে ৫টি শিশুর ওজন সামান্য কম থাকায় তাঁদের বিশেষ যত্ন নেওয়া হচ্ছে। তাঁদের ‘নবজাতক নিবিড় পরিচর্যা ইউনিট’ এ রাখা হয়েছে। যদিও সব শিশুই সুস্থ এবং তাঁরা বিপদমুক্ত।

বাচ্ছা জন্ম দেওয়া মায়েরাও সুস্থ আছেন। এমএসভিপি তাপস ঘোষ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন একদিনে এতগুলি যমজ বাচ্ছার জন্ম পশ্চিমবাংলার কোন মেডিকেল কলেজে হয়তো হয়নি এই প্রথম বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + 10 =