এবার নেতানিয়াহুর বাড়ি লক্ষ্য করে ড্রোন হামলা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা নিউজ ব্যুরো :: রবিবার ২০,অক্টোবর :: বৃহস্পতিবার সমাজ মাধ্যমে নেতানিয়াহু লিখেছিলেন, গাজা মাত্র দুটি শর্ত মেনে নিলে যুদ্ধ বন্ধ হতে পারে। আর তার পরেই শনিবার তার বাড়ি লক্ষ্য করে ড্রোন হামলা চালালো হিজবুল্লা। ইজরায়েলের সিজারিয়া এলাকায় তিনটি ড্রোন দিয়ে হামলা চালিয়েছে হিজবুল্লাহ।

ওই এলাকায় বেঞ্জামিন নেতানিয়াহুর ব্যক্তিগত বাসভবন যে আসল লক্ষ্য ছিল, তেমনটাই মনে করা হচ্ছে। হিজবুল্লার দুটি ড্রোন মাটিতে নামিয়েছে ইজরায়েল। একটি ড্রোন সিজারিয়ায় একটি ভবনে আঘাত করেছে। তবে এই হামলায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ফলে যুদ্ধের আগুন নেভার বদলে আবার বেড়ে চলেছে।

এই হামলার বিষয়ে ইজরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেও একটি বিবৃতি জারি করা হয়েছে। বলা হয়েছে যে বেঞ্জামিন নেতানিয়াহু এবং তাঁর স্ত্রী হামলার সময় তাঁদের সিজারিয়ার বাসভবনে ছিলেন না। হিজবুল্লার ড্রোন হামলাটি ছিল প্রধানমন্ত্রীর বাসভবনকে লক্ষ্য করে। এরপর হেলিকপ্টার থেকে ড্রোনটি নিশানা করে গুলি করে ইজরায়েলের সেনা।

গত ২৩ সেপ্টেম্বর থেকে লেবাননে হিজবুল্লার বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করেছে। নাসরাল্লাহর উত্তরসূরি সাফিউদ্দিনকে হত্যা করা হয়েছে অক্টোবরের শুরুতেই। এরপর থেকে হিজবুল্লাও ইজরায়েলের ওপর হামলার জোর বাড়িয়েছে। ফলে মধ্য প্রাচ্যের যুদ্ধ পরিস্থিতি আরও জটিল হয়ে পড়লো বলেই মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − fifteen =