সোমবার বিকেল ৫ টায় মুখ্যমন্ত্রী আবার বসার আবেদন রেখেছেন জুনিয়র ডাক্তারদের কাছে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: রবিবার ২০,অক্টোবর :: শনিবার বেলা ২টোর সময় জুনিয়র ডাক্তারদের অনশন মঞ্চে এসে হঠাৎ উপস্থিত হন স্বরাষ্ট্রসচিব ও মুখ্যসচিব। আলোচনায় বসেন অনশনরত ডাক্তার দের সঙ্গে। এরপর মুখ্যসচিবের ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী। অনশন থেকে সরে আসার অনুরোধ জানান তিনি।

স্পিকারে সেই ফোনবার্তা শোনানো হয় চিকিৎসকদের। আগামী সোমবার তাঁদের সঙ্গে নবান্নে বৈঠকে বসতে চান মমতা। ওইদিন বিকেল ৫টায় সময় দিয়েছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীকে ফোনে বলতে শোনা যায়, “পায়ে ধরে অনুরোধ করছি। অনশন তুলুন।’’

সব দাবি যে ইতিমধ্যেই মেনে নেওয়া হয়েছে, সে কথাও উল্লেখ করেছেন তিনি। মমতা বলেন, ‘আমি দিদি হিসেবে বলছি। আন্দোলন থেকে সরে এস। কাজে যোগ দাও।’

মুখ্যমন্ত্রী বার বার করে বলেন, প্রায় সব দাবি আমরা মেনে নিয়েছি। আর ঠিক এই জায়গাটাতেই বেঁকে বসে জুনিয়র ডাক্তাররা। জুনিয়র ডাক্তার দেবাশিস হালদার ফোনে মুখ্যমন্ত্রীকে বলেন, “আপনি যে সব দাবি মেনে নেওয়ার কথা বলছেন, সেগুলি লিখিতভাবে জানান।

একটা ভুল ধারনা তৈরি হয়েছে যে, শুধুই ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে আমরা অনশন করছি, এমনটা নয়।”তারা স্পষ্ট করে বলেন, তাদের দাবি মোটেও মানা হয় নি। এদিকে সোদপুর থেকে ধর্মতলা পর্যন্ত বিশাল প্রতিবাদ মিছিল শুরু হয় বেলা ৩টে নাগাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × five =