পূর্বরেলওয়ে। শিয়ালদা এবং হাওড়া স্টেশনে ইতিমধ্যেই কন্ট্রোল রুম খোলা হয়েছে। যেখানে রেলের উচ্চ পদস্থ আধিকারিকরা উপস্থিত থাকবেন ২৪ ও ২৫ তারিখ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: বুধবার ২৩,অক্টোবর :: আবহাওয়া দপ্তরের পূর্বাভাসের পর ঘূর্ণিঝড় ডানা নিয়ে এবার আরো সতর্ক হল পূর্বরেলওয়ে। শিয়ালদা এবং হাওড়া স্টেশনে ইতিমধ্যেই কন্ট্রোল রুম খোলা হয়েছে। যেখানে রেলের উচ্চ পদস্থ আধিকারিকরা উপস্থিত থাকবেন ২৪ ও ২৫ তারিখ।ঘূর্ণিঝড় প্রবণ যে সমস্ত এলাকাগুলি রয়েছে সেখানেও সতর্ক থাকবেন রেল কর্মীরা।

সমস্ত ঘূর্ণিঝড় প্রবন এলাকা গুলিতে সিকিউরিটির ব্যবস্থা করা হয়েছে। টাওয়ার সিস্টেম করা হয়েছে যাতে কোথাও কোনো বিপত্তি ঘটলে সেই খবর দ্রুত পাওয়া যায়। এছাড়াও যেসব হোডিং এবং যে সমস্ত বিপদজনক গাছ ছিল সেগুলো ইতিমধ্যেই কেটে সরানোর কাজ শুরু হয়েছে। গাড়ির ড্রাইভারদেরও সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে।

হাওড়া স্টেশনের ক্ষেত্রে যেহেতু কাজ চলছে তাই কাজের জন্য বালি থেকে শুরু করে স্টনচিপ সেগুলিকে ঢাকা দিয়ে রাখা হয়েছে। যেহেতু হাওড়া স্টেশনে ওয়াটার লগিং এর সমস্যা দেখা যায় তাই সেটি নিয়েও আগেভাগে ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া রিলিফ ট্রেন প্রস্তুত রাখা হয়েছে। কোথাও যদি কোন বিপত্তি ঘটে সে ক্ষেত্রে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + eighteen =