৭০ জন গর্ভবতী মায়েদের নিয়ে আসা হল হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: সাগর :: বৃহস্পতিবার ২৪,অক্টোবর :: ক্রমশ শক্তি বাড়িয়ে উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় দানা। ইতিমধ্যেই ঘূর্ণিঝড়ের আতঙ্কে দক্ষিণ ২৪ পরগনার উপকূল তীরবর্তী এলাকায় জারি করা হয়েছে লাল সর্তকতা। ব্লক প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যেই ভাঙন কবলিত এলাকা থেকে মানুষজনদের নিরাপদে সরিয়ে নেওয়ার কাজ শুরু করা হয়েছে।

ঘূর্ণিঝড় দানার প্রভাব পড়ার আগেই গঙ্গাসাগরের বিভিন্ন প্রান্তিক এলাকা থেকে প্রায় ৭০ জন অন্ত:সত্ত্বা মহিলাদেরকে ব্লক প্রশাসনের পক্ষ থেকে গঙ্গাসাগর গ্রামীণ হাসপাতালে নিয়ে আসা হলো। রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের নির্দেশ মেনেই বুধবার গঙ্গাসাগর এলাকার স্বাস্থ্যকর্মীরা প্রান্তিক এলাকা থেকে অন্তঃসত্ত্বা মহিলাদের নিরাপদ আশ্রয় অর্থাৎ সাগর গ্রামীণ হাসপাতালে নিয়ে আসা হয়।

বিগত দিনের ঘূর্ণিঝড়ের তাণ্ডবের কথা মাথায় রেখে এবং অতীতের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে প্রশাসনিক তৎপরতায় গঙ্গাসাগরের প্রান্তিক এলাকার অন্তঃসত্ত্বা মহিলাদের তড়িঘড়ি সাগর গ্রামীণ হাসপাতালে নিয়ে আসা হয়।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, ঘূর্ণিঝড় দানা ক্রমশ শক্তি বাড়িয়ে সুপার সাইক্লোন রূপে উপকূলের দিকে ধেয়ে আসছে। দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে ব্যাপক ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে এই ঘূর্ণিঝড়ের ফলে। ইতিমধ্যেই সুন্দরবনের প্রান্তিক এলাকায় উদ্ধার কার্যের জন্য জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর বিশেষ দলকে মোতায়েন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − sixteen =