ঘূর্ণিঝড় দানা আতঙ্কে বন্ধ ফেরী পরিষেবা সাগরে

সুদেষ্ণা  মন্ডল  :: সংবাদ প্রবাহ :: সাগর :: বৃহস্পতিবার ২৪,অক্টোবর :: ঘূর্ণিঝড় থেকে সুপার সাইক্লোনে পরিণত হয়ে উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় দানা। বর্তমানে ঘূর্ণিঝড়ের অবস্থান করছে মধ্য বঙ্গোপসাগর ও সংলগ্ন উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে, সাগরদ্বীপ থেকে ৩৭০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিকে।

ওডিশার পারাদ্বীপ থেকে এর দূরত্ব ২৮০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিকে। এলাকায় ঘূর্ণিঝড় থেকে তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে দানা। বৃহস্পতিবার সকাল থেকেই দক্ষিণ ২৪ পরগনার উপকূল তীরবর্তী এলাকায় ঘূর্ণিঝড় দানার প্রভাব পড়তে শুরু করেছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে উত্তাল দক্ষিণ ২৪ পরগনা উপকূল তীরবর্তী এলাকার নদী ও সমুদ্র।

ইতিমধ্যে দক্ষিণ ২৪ পরগনা উপকূল তীরবর্তী এলাকায় জলস্ফীতি দেখা দিয়েছে। ঘূর্ণিঝড়ের আতঙ্ক আতঙ্কিত এলাকাবাসীরা। ঘূর্ণিঝড়ের কারণে জেলা জুড়ে জারী করা হয়েছে লাল সতর্কতা। ঘূর্ণিঝড়ের জেরে ইতিমধ্যে নদী উত্তাল। নদী উত্তাল থাকার কারণে জেলা প্রশাসনের পক্ষ থেকে মৎস্যজীবীদের গভীর সমুদ্রে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে

এমনকি বৃহস্পতিবার ও শুক্রবার দক্ষিণ চব্বিশ পরগনার তীরবর্তী এলাকার যে সকল ফেরী পরিষেবা রয়েছে সে সকল ফেরী পরিষেবা বন্ধ রাখার নির্দেশ জারি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × three =