সকাল থেকে এলাকার বেহাল নদী বাঁধ গুলি পরিদর্শন করছেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: সাগর :: বৃহস্পতিবার ২৪,অক্টোবর :: বৃহস্পতিবার সকালে গঙ্গাসাগরের মন্দিরতলা এলাকা বেহাল নদী বাঁধ পরিদর্শন করতে গেলেন রাজ্যের সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা। সঙ্গে ছিলেন গঙ্গাসাগরের বিডিও থেকে শুরু করে ব্লক প্রশাসনের আধিকারিকেরা।

সম্প্রতি বেশ কয়েকদিন আগে কোজাগরি লক্ষী পূজার কোটালে জোয়ারের তোড়ে গঙ্গাসাগরের মন্দিরতলা এলাকায় প্রায় ২০০ থেকে ২৫০ মিটার নদী বাঁধ ভেঙে গিয়েছিল। সেই সময় নদী বাঁধ ভেঙে নদীর নোনা জল প্রবেশ করেছিল এলাকায়। নদীর নোনা জলের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছিল চাষিরা।

একটু একটু করে সেই ক্ষতি কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছিল মন্দিরতলা এলাকার চাষীরা। কিন্তু নতুন করে ঘূর্ণিঝড় দানা আতঙ্কে কার্যত মাথায় হাত পড়েছে মন্দিরতলা এলাকার চাষীদের। বৃহস্পতিবার এলাকা পরিদর্শনের পাশাপাশি বেহাল নদী বাঁধ পরিদর্শন করেন রাজ্যের সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা।

নদী বাঁধ পরিদর্শনের পর তিনি আশ্বাস দেন প্রাকৃতিক দুর্যোগ কেটে যাওয়ার পর যত দ্রুততার সঙ্গে সম্ভব এই বেহাল নদী বাঁধ মেরামত করার কাজ শুরু করবে রাজ্যের সেচ দপ্তর। বিধ্বংসী ঘূর্ণিঝড় দানা র প্রভাব ইতিমধ্যেই পড়তে শুরু করেছে উপকূল তীরবর্তী এলাকায়।

ঘূর্ণিঝড়ে ফুঁসছে সাগর থেকে নদী। জল স্তর বৃদ্ধির সম্ভাবনা জানিয়েছে আবহাওয়াবিদরা। ঘূর্ণিঝড় দানা মোকাবিলায় ব্লক প্রশাসনের পক্ষ থেকে সমস্ত রকম প্রস্তুতি সেরে ফেলা হয়েছে। বাংলায় কতটা প্রভাব পড়বে এই ঘূর্ণিঝড় দানা সেদিকেই তাকিয়ে রয়েছে আবহাওয়াবিদরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =